পিংলায় জাল ভ্যাকসিন দেওয়ার অভিযােগ

পিংলায় দুই কলেজ ছাত্রীকে করােনা ভ্যাকসিনের বদলে টিটেনাস ইঞ্জেকশন দেওয়ার অভিযােগ উঠল বাসুদেব জানা নামে এক নার্সিংহােমে কর্মরত ব্যক্তির বিরুদ্ধে।

Written by SNS Pingla | July 17, 2021 11:24 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

পিংলায় দুই কলেজ ছাত্রীকে করােনা ভ্যাকসিনের বদলে টিটেনাস ইঞ্জেকশন দেওয়ার অভিযােগ উঠল বাসুদেব জানা নামে এক নার্সিংহােমে কর্মরত ব্যক্তির বিরুদ্ধে। বাসুদেব পলাতক। পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছে। পিংলার পয়ার বাসিন্দা সায়নী চন্দ (২০) এবং খানবিচলের বাসিন্দা অনিন্দিতা পাখিরা বেঙ্গালুরুর এসজেবি নার্সিং কলেজের ছাত্রী।

আগস্ট মাসে বেঙ্গালুরু ফিরতে হবে এবং ভ্যাকসিন দেওয়া না থাকলে কলেজ করতে দেওয়া হবে না, একথা জানার পর অনিন্দিতা বাবার সঙ্গে তার বাড়ি থেকে ৩০০ মিটার দূরে বাসুদেব জানার সঙ্গে যােগাযােগ করে। বাসুদেব বালিচকে একটি নার্সিংহােমের কর্মী। বাসুদেব জানায় সে টিকার ব্যবস্থা করে দেবে।

১২ জুলাই অনিন্দিতার বাড়িতে এসে সে দুই ছাত্রীকে টিকা দেয়। কিন্তু টিকা দেওয়ার পর চারদিন কেটে গেলেও কোনও মেসেজ না আসায় সায়নীর সন্দেহ হয়। সে বাবাকে বলে। এরপরই পিংলা থানায় অভিযােগ দায়ের করা হয়।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে করােনা ভ্যাকসিন দেওয়ার বদলে সে টিটেনাস ইঞ্জেকশন দিয়েছে দুই ছাত্রীকে। এরপরই পুলিশ বাসুদেবের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। কিন্তু বাসুদেব পলাতক।

নার্সিংহােমের মালিক স্বপন মান্না বলেন, বাসুদেব এখানে কাজ করে কিন্তু আজ সে কাজে আসেনি। সায়নী জানায়, ইঞ্জেকশন দেওয়ার পর চারদিন কেটে গেলেও হাতে ব্যথা থাকায় এবং মােবাইলে টিকাকরণের মেসেজ না আসায় সন্দেহ হয়।

পিংলার বিএমওএইচ’কে ওই ছাত্রীদের স্বাস্থ্যের দিকে নজর রাখতে বলা হয়েছে। দু’জনেই আপাতত বাড়িতেই আছে। পুরাে বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেন রাজ্যের মন্ত্রী ডা.মানস ভুইয়া।