শপথের পরে মােদির ট্যুইট, চিঠি দিলেন মমতা

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে শুভেচ্ছা জানান মমতা।প্রধানমন্ত্রী মােদিও পাল্টা টুইট করে মমতাকে শুভেচ্ছা জানান।

Written by SNS Kolkata | May 6, 2021 5:45 pm

মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মােদি (File Photo: Twitter/PIB)

বুধবার তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে শুভেচ্ছা জানান মমতা। প্রধানমন্ত্রী মােদিও পাল্টা টুইট করে মমতাকে শুভেচ্ছা জানান।

রবিবার ভােটের ফলঘঘাষণার পরে টুইটে মুখ্যমন্ত্রী মমতাকে ‘দিদি’ বলেই সম্বােধন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে মােদির সেদিনের সম্বােধনে তার দিদি ও দিদি বলে এবং উপহাসের সুর নেমে এসেছিল খাদে।

তবে বুধবার তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে মমতা এদিন সুর চড়িয়েই চিঠি লিখলেন মােদিকে। সেই চিঠিতে কেন্দ্রের কোভিড নীতির সমালােচনা করেছেন মমতা। স্পষ্টভাবে লিখেছেন সংক্রমণ প্রতিহত করতে হলে সার্বিক টিকাকরণের ওপরে জোর দিতে হবে। দেশের সবাইকে বিনামূল্যে টিকা দিতে হবে।

এই রাজ্যে টিকার যােগানে ঘাটতি আছে এবং রাজ্যকে টিকা কিনে দেওয়া হচ্ছে না, সেকথাও এদিন নবান্নের সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। বুধবার প্রধানমন্ত্রীকে লেখা চিঠির শুরুতেই মমতা লিখেছেন, ২৪ ফেব্রুয়ারি টিকা কিনতে চেয়ে আপনাকে চিঠি দিয়েছিলাম। বিনামূল্যে রাজ্যবাসীকে টিকা দিতে চেয়েছিলাম।

এখনও কোনও উত্তর পাইনি। এই মুহুর্তে হাসপাতালে বেড, অক্সিজেন, ওষুধ ও টিকার ভয়ঙ্কর ঘাটতি দেখা দিয়েছে। তাই আবারও চিঠি লিখছি। এদিনের চিঠিতে যে যে বিষয়গুলি নিয়ে চিন্তাভাবনা করার আর্জি জানিয়েছেন মমতা, তা হল, যত দ্রুত সম্ভব স্বচ্ছ প্রক্রিয়ায় বিনামূল্যে টিকাকরণ, আঠেরাে উদ্ধাদের টিকাকরণে পর্যাপ্ত টিকার জোগান।

মেডিসিভির, টেসিলিজুমারের মতাে অত্যাবশ্যক ওষুধের জোগান। আগামী সাতদিনের মধ্যে অক্সিজেনের চাহিদা দৈনিক ৫০০ মেট্রিক টন হয়ে যাবে। এই অক্সিজেন সরবরাহ করার জন্য কেন্দ্রকে আর্জি জানিয়েছে।

মমতা বলেন, এই মুহূর্তে রাজ্য বাণিজ্যিক অক্সিজেন ও চিকিৎসার কাজে লাগাচ্ছে। মমতা লিখেছেন, প্রতিটি ৭০ ইউনিট পিএসএ বরাদ্দ হয়েছে। কিন্তু সেগুলি যত দ্রুত সম্ভব বসানাের আর্জি জানিয়েছেন মমতা। তবে চিঠির শেষে মমতা একথাও লিখেছেন কেন্দ্র ও রাজ্যের পারস্পরিক সহযােগিতা ও সমন্বয়ের মাধ্যমে কোভিড যুদ্ধ জেতা সম্ভব।