কলকাতায় গ্রেফতার আফগান যুবক

অনুপ্রবেশ ও চরবৃত্তির অভিযােগে কলকাতায় গ্রেফতার হল আফগান যুবক। রবিবার বউবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে কেরল পুলিশের একটি দল।

Written by SNS Kolkata | July 20, 2021 1:00 pm

অনুপ্রবেশ ও চরবৃত্তির অভিযােগে কলকাতায় গ্রেফতার হল আফগান যুবক। রবিবার বউবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে কেরল পুলিশের একটি দল। এদিনই তাকে আদালতে পেশ করে চারদিনের ট্রানজিট রিমান্ডে কেরলে নিয়ে যাওয়া হচ্ছে। পুলিশ সেখানে নিয়ে গিয়েই তাকে জিজ্ঞাসাবাদ করবে বলে জানা যাচ্ছে।

বউবাজার চত্বরে কাবুলিওয়াদের ডেরায় পুলিশি অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ধৃত যুবকের নাম আফতাব খান। কলকাতায় বউবাজারে কাবুলিওয়ালা সেজে সে ঘােরাফেরা করত। কারও কোনও সন্দেহ হয়নি।

সম্প্রতি কেরল পুলিশের একটি পুরনাে মামলার পরিপ্রেক্ষিতে খোঁজ করতে গিয়ে আফতাবের হদিশ পায়। এন্ডাকুলামের বাসিন্দা। কোচি বন্দরে একটি যুদ্ধজাহাজে এই যুবক উঁকিঝুঁকি দিচ্ছিল। তাকে গ্রেফতারও করেছিল কেরল পুলিশ। কিন্তু তার কাছে আফগানিস্তান থেকে ভারতে আসার কোনও বৈধ কাগজপত্র ভিসা বা পাসপাের্ট ছিল না।

সম্প্রতি কলকাতা থেকে তিন জেএমবি জঙ্গি গ্রেফতার হয়েছে। ঠাকুরপুকুরের কাছে এই জঙ্গিরা ডেরা বেঁধেছিল আত্মীয়ের চিকিৎসার নাম করে। এখন আফগান যুবকের গ্রেফতারি ভাবছে পুলিশকে।