২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমিত প্রায় ১৬ হাজার

রাজ্যের করোনা লাগামহীন সংক্রমণ। স্বাস্থ্যদফতরের নয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন করে বাজে করােনা ভাইরাসে আক্রান্ত ১৫৮৮৯।

Written by SNS Kolkata | April 26, 2021 3:41 pm

প্রতীকী ছবি (Photo by INDRANIL MUKHERJEE / AFP)

রাজ্যের করোনা লাগামহীন সংক্রমণ। স্বাস্থ্যদফতরের নয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন করে বাজে করােনা ভাইরাসে আক্রান্ত ১৫৮৮৯ অর্থাৎ প্রায় ১৬ হাজার শনিবার এই সংখ্যা ছিল ১৪ হাজারের একটু বেশি।

গত ২৪ ঘন্টায় করােনার বলি রাজ্যের ৫৭ জন। এর মধ্যে রয়েছেন কলকাতা হাইকোর্টের অ্যাসিস্ট্যান্টট রেজিস্ট্রর ও ব্যাংকশাল আদালতের এক আইনজীবীও। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ৮৪০৭ অর্থাং নতুন করে সংক্রমণের তুলনায় সুস্থতার হার প্রায় পঞ্চাশ শতাংশ। সুস্থতার হার ৮৬.৫৯ শতাংশ।

রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ করােনা রােগীর সংখ্যা ৮৮ হাজার ৮৫০। দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে সেই কলকাতা। আগামী সপ্তাহে এখানে ভােটের ঠিক আগে চিন্ত বাড়ছে। রাজধানী শহরকে ঘিরে। মার্চের গােড়ার থেকে করােনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সঙ্গে সঙ্গেই তৎপর হয়ে ব্যবস্থা নেয় রাজ্য সরকার।

তবে ভােটের মাঝে নির্বাচনী বাধ্যবাধকতা থাকায় অনেক কাজই ঠিকমতাে করা সম্ভব হয়ে ওঠেনি। রাজ্যে করােনা পজিটিভ ৭ লক্ষ ২৮ হাজারেরও বেশি। যার মধ্যে অ্যাকটিভ রােগীর সংখ্যাই প্রায় ৮৯ হাজার।

দৈনিক অ্যাকটিভ রােগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। এর মাঝে অবশ্য মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষ ৪৪ হাজার ২০৯ স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে করােনার নমুনা পরীক্ষা হয়েছে। ৫৫৬০০ টি যার মধ্যে ৭.২১ শতাংশ রিপাের্ট পজিটিভ। কলকাতায় গত ২৪ ঘন্টায় কোভিডপজিটিভ হয়েছেন ৩৭৭৯ জন।

রাজ্যের কোভিড গ্রাফে এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা এখানে দৈনিক সংক্রমণ ৩১৪০। সংক্রমণ সবচেয়ে কম উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে। এখানে গত ২৪ ঘন্টায় ২৭ জন নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন।

ভ্যাকসিন, অক্সিজেন কোভিড বেডের সংকট। করােনা যুদ্ধের প্রধান হাতিয়ারগুলিই এই মুহূর্তে অমিল। দ্বিতীয় পর্যায়ে করােনা ভাইরাসের ধাক্কা সামলাতে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য।