তিনদিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

৪০টি আসনের মধ্যে তৃণমূল ৩২টিতে এবং সহযোগী দল ৮টিতে প্রতিন্দ্বন্দ্বিতা করবে বলে ঠিক হয়েছে।এই লড়াই তৃণমূল ময়দানে নামাবে গোয়ার দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

Written by SNS Kolkata | January 18, 2022 1:56 pm

তিনদিনের গোয়া সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ অভিষেকের এই গোয়া সফরেই প্রার্থী তালিকা প্রকাশ থেকে শুরু করে প্রচার কর্মসূচি চূড়ান্ত হবে।

তাই সোমবার দুপুর ২-১৫ নাগাদ কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছান তিনি। কলকাতা থেকে বিশেষ বিমানে করে গোয়ার উদ্দেশ্য রওনা দেন তিনি।

দলীয় সূত্রে জানা যাচ্ছে, আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভা নির্বাচন। ৪০ আসন বিশিষ্ট বিধানসভার বহু আসনে প্রার্থী দেবে তৃণমূল।

৪০টি আসনের মধ্যে তৃণমূল ৩২ টিতে এবং সহযোগী দল ৮টিতে প্রতিন্দ্বন্দ্বিতা করবে বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে। এই লড়াই তৃণমূল ময়দানে নামাবে গোয়ার দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

প্রথম জন দলের সর্বভারতীয় সহ সভাপতি তথা রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেরিও। দ্বিতীয় জন চার্চিল আলেমাও। উভয়েই গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন

তা ছাড়াও এই ভোটে তৃণমুলের হয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হতে পারেন প্রাক্তন ভারতীয় টেনিস তারকা লিয়েন্ডার পেজ।

তাই প্রার্থিতালিকা চূড়ান্ত করতে তিন দিনের সফরে যাচ্ছেন তিনি। জানা যাচ্ছে এদিন রাতেই দলের বিভিন্ন স্তরের নেতাদের সঙ্গে প্রার্থীপদ নিয়ে বৈঠক করন তিনি।

খুব শীঘ্রই প্রার্থী তালিকা প্রকাশ করবে। সম্ভব আজ প্রকাশ হতে পারে গোয়া তৃণমূলের প্রার্থী তালিকা। জোটসঙ্গী নিয়ে প্রচার কর্মসূচি সাজাবেন তিনি। অভিষেক রাজ্যে ফিরতে পারেন ১৯ তারিখ।

কারণ, ২০ তারিখে তাঁর সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে করোনা পরিস্থিতি নিয়ে একটি রিভিউ মিটিং রয়েছে। এর আগেও গোয়ায় গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এছাড়াও লক্ষ্মীভান্ডার থেকে শুরু করে স্টুডেন্ট ক্রেডিট কার্ড-সহ একাধিক ইস্যু নিয়ে প্রচার শুরু করছে তৃণমূল। ভোট প্রচারে এবার সেটাকেই হাতিয়ার করে আরব সাগরের তীরে লড়াই শুরু করে দিয়েছে তৃণমূলকংগ্রেস।