তমলুকে মুখ্যমন্ত্রীর বৈঠকস্থলের অদূরে উদ্ধার তাজা বোমা

Written by SNS March 4, 2024 3:53 pm

তমলুক, ৪ মার্চ: আজ, সোমবার পূর্ব মেদিনীপুর জেলার তমলুকে একটি প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেই সময়ে ভুপতিনগর থেকে ২০ কিলোমিটার দূরে ঘটে একটি চাঞ্চল্যকর ঘটনা। সেখান থেকে অপরিশোধিত বোমা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনিক মহলে। বোমাগুলি সেখানকার মাঠের একটি পরিত্যক্ত কুঁড়ে ঘরে রাখা হয়েছিল। রাজ্য পুলিশের সূত্র মারফৎ জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর যে কোনও জেলা সফরের আগে এলাকাটি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালিয়ে নিরাপত্তা নিশ্চিত করা হয়। এমনই এক মহড়ার সময় পুলিশ এই অশোধিত বোমাগুলি উদ্ধার করে। অপরিশোধিত বোমা ছাড়াও, পুলিশ এগুলি একত্রিত করার জন্য প্রয়োজনীয় কিছু কাঁচামালও উদ্ধার করেছে।

সূত্র জানায়, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এই পরিত্যক্ত কুঁড়েঘরটি দুষ্কৃতীরা অশোধিত বোমা সংগ্রহের জন্য ব্যবহার করত। এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরতে অভিযান শুরু হয়েছে। প্রসঙ্গত, ভূপতিনগর এলাকা থেকে তাঁদের সমাবেশ কেন্দ্রে অপরিশোধিত বোমা বা এমনকি বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে।

প্রসঙ্গত তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং দলের লোকসভার সদস্য অভিষেক ব্যানার্জির জেলা সফরের ঠিক আগে ২০২২ সালের ডিসেম্বরে একটি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিল। ওই বিস্ফোরণে স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীরা নিহত হন। সেজন্য জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর সফরের আগে এত বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধারের বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছেন শীর্ষ পুলিশ কর্তারা।