ঝাড়গ্রাম জেলায় ফুটবল একাডেমি তৈরির জন্য খোঁজা হচ্ছে মাঠ

ঝাড়গ্রাম জেলার তৃণমূল কংগ্রেস কোঅর্ডিনেটর অজিত মাহাতাে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ঝাড়গ্রাম জেলায় একটি ফুটবল একাডেমি তৈরি করার আবেদন জানান।

Written by SNS Jhargram | November 9, 2020 1:52 pm

ফুটবল (প্রতিনিধিত্বমূলক ছবি: IANS)

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রাম স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠকে এসেছিলেন। ওই বৈঠকে ঝাড়গ্রাম জেলার তৃণমূল কংগ্রেসের কোঅর্ডিনেটর অজিত মাহাতাে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ঝাড়গ্রাম জেলায় একটি ফুটবল একাডেমি তৈরি করার আবেদন জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিষয়টি দেখে নেবেন বলে জানিয়েছিলেন।

এদিন শনিবার মুখ্যমন্ত্রীর নির্দেশে যুব কল্যাণ দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি বরুণ কুমার রায় ফুটবল একাডেমী তৈরীর জন্য একাধিক মাঠ পরিদর্শন করেন। এদিন যুব কল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সাথে ছিলেন স্পেশাল সেক্রেটারি মুকেশ সিং, জয়েন্ট সেক্রেটারি গৌতম বিশ্বাস, যুব কল্যাণ দপ্তর এর আধিকারিক, ঝাড়গ্রামের জেলাশাসক আয়েশা রানি সহ অন্যান্য আধিকারিক।

যুব কল্যাণ দপ্তরের আধিকারিকরা ঝাড়গ্রামের শিলদা ও ঝাড়গ্রাম শহরের কয়েকটি মাঠ ঘুরে দেখেন। ফুটবল একাডেমি তৈরি করার জন্য। তবে কোন মাঠটি নির্বাচন করা হবে তা সব দিক খতিয়ে দেখে তারপর কাজ শুরু করা হবে। পাশাপাশি জেলাশাসকের সাথে যুব কল্যাণ দপ্তরের প্রতিনিধি দল ফুটবল একাডেমি তৈরি নিয়ে বিস্তারিতভাবে আলােচনা করেন।

মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি প্রতিশ্রুতি এক মাসের মাথায় পুরণ করবেন তা ভাবতেই পারেননি অরণ্য সুন্দরী ঝাড়গ্রাম এর বাসিন্দারা। তাই মুখ্যমন্ত্রী তার প্রতিশ্রুতি পুরণ করায় খুশি অরণ্য সুন্দরী ঝাড়গ্রাম এর ফুটবল খেলােয়াড় থেকে ফুটবলপ্রেমীরা।

তৃণমূল কংগ্রেসের কো অডিনেটর অজিত মাহাতাে বলেন মুখ্যমন্ত্রী যা কথা দেন তিনি তা পূরণ করেন। মুখ্যমন্ত্রী কোনদিন মিথ্যা প্রতিশ্রুতি দেয়নি। তাই উন্নয়নের কান্ডারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক মাসের মধ্যেই জমি দেখার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। খুব তাড়াতাড়ি কাজ শুরু হয়ে যাবে।