নেতাজির ১২৫তম জয়ন্তী স্মরণে ১২৫ ফুটের প্রতিকৃতি দুর্গানগরে

নেতাজির জন্মজয়ন্তীকে স্মরণীয় করে রাখার জন্য গাঁদা ফুল ফুল দিয়ে নেতাজির ১২৫ ফুট লম্বা ও ৮০ ফুট চওড়া প্রতিকৃতি তৈরি করেন ক্লাব সদস্যরা।

Written by SNS Barrackpore | January 25, 2021 3:08 pm

নেতাজির ১২৫ ফুটের প্রতিকৃতি দুর্গানগরে (Photo: SNS)

নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে দুর্গানগরে নবারুন সংঘের উদ্যোগে নেতাজির ১২৫ ফুটের প্রতিকৃতি তৈরি করা হয়। বিভিন্ন রঙের প্রায় পাঁচ লক্ষ গাদা ফুল দিয়ে এই প্রতিকৃতি তৈরি করা হয় স্থানীয় ক্লাবের মাঠে। নেতাজির জন্মজয়ন্তীকে স্মরণীয় করে রাখার জন্য শুক্রবার সন্ধ্যায় এক লরি গাঁদা ফুল নিয়ে এসে রাত থেকে ফুল দিয়ে নেতাজির ১২৫ ফুট লম্বা ও ৮০ ফুট চওড়া প্রতিকৃতি তৈরির কাজ শুরু করে ক্লাব সদস্যরা।

সারারাত জেগে উদ্যোক্তারা নেতাজির আবক্ষ প্রতিকৃতি তৈরি করেন তারা। শনিবার সকালে যা শেষ হয়। এরপর তা দর্শকদের জন্য খুলে দেওয়া হয়। এরপর দিনভর এলাকা ও পাশ্ববর্তী অঞ্চল থেকে মানুষ এসে তা প্রত্যক্ষ করে। এমনকি ফুল দিয়ে তৈরি নেতাজির ১২৫ ফুটের প্রতিকৃতির সাথে ছবি তােলে আট থেকে আশি।

এ বিষয়ে দুর্গানগরের নবারুন সংঘের সম্পাদক বিপ্লব ঘােষ বলেন, নেতাজির ১২৫ জন্মজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে এই উদ্যোগ নেওয়া হয়। হাওড়ার মল্লিক বাজার থেকে পাঁচ লক্ষ গাঁদা ফুলের মালা কেনা হয়। এরপর সারারাত ধরে স্থানীয় বাসিন্দারা এবং ক্লাবের সদস্যরা নেতাজির প্রতিকৃতিতে তৈরি করায় সাহায্য করে। শনিবার সকাল দশটা নাগাদ নেতাজি আবক্ষ প্রতিকৃতি তৈরি হয়। এরপর স্থানীয় বাসিন্দারা এই অভিনব উদ্যোগের সাক্ষী থাকতে হাজির হয় ক্লাব প্রাঙ্গণে।