কলকাতা মেডিকেল কলেজে ৩৮ জন চিকিৎসক করোনা আক্রান্ত

রেকর্ড ভেঙে দিয়েছে করােনা। একসঙ্গে কলকাতা মেডিকেল কলেজের ৩৮ জন চিকিৎসক করােনা আক্রান্ত হয়েছে । স্বাভাবিকভাবে পরিষেবা শিকেয় উঠেছে

Written by SNS Kolkata | October 8, 2020 1:07 am

প্রতীকী ছবি (Photo: iStock)

করোনা সংক্রমণ শুরু হওয়ার পরই কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে কোভিড  হাসপাতাল করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। পুরােদস্তুর কোভিড চিকিৎসার জন্য এই হাসপাতালের পরিকাঠামাে তৈরি করা হয়। মাঝে মধ্যেই এই কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছিল।

কিন্তু এবার সব রেকর্ড ভেঙে দিয়েছে করােনা। একসঙ্গে কলকাতা মেডিকেল কলেজের ৩৮ জন চিকিৎসক করােনা আক্রান্ত হয়েছে । স্বাভাবিকভাবে পরিষেবা শিকেয় উঠেছে। যে ৩৮ জন চিকিৎসক করােনা আক্রান্ত হয়েছেন তার মধ্যে ২৬ জন পোষ্ট গ্র্যাজুয়েট ট্রেনি চিকিৎসক। বাকি ১২ জন শিক্ষক-চিকিৎসক।

যতদূর জানা গিয়েছে, এরা সবাই করােনা চিকিৎসার সঙ্গে যুক্ত ছিলেন। একসঙ্গে এতজন আক্রান্ত হওয়ায় রােগী পরিষেবা কিভাবে চালু থাকবে তা নিয়ে কলকাতা মেডিকেল কজেল ও হাসপাতালের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য ভবনে চিঠি পাঠিয়েছেন।

কারণ, পরিষেবা অব্যাহত রাখতে হলে চিকিৎসক দরকার। তাই জরুরি ভিত্তিতে চিকিৎসক পাঠানাের আর্জি জানানাে হয়েছে । অধ্যক্ষরে আর্জি মেনেই স্বাস্থ্যভবনও চিকিৎসক পাঠানো হবে বলে জানিয়ে দিয়েছে। সমস্যা হল একসঙ্গে এতজন চিকিৎসক আক্রান্ত , ফলে কতজন চিকিৎসক স্বাস্থ্য ভবন পাঠায় এখন সেটাই দেখার ।