একদিনে রাজ্যে করােনায় মৃত ১১৭

সংক্রমণের শৃঙ্খল ভাঙতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।নবান্নে লােকাল ট্রেন বন্ধ থাকবে বলে ঘােষণা করেছিলেন।বাজার হাটের সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছিল।

Written by SNS Kolkata | May 7, 2021 3:06 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

সংক্রমণের শৃঙ্খল ভাঙতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে লােকাল ট্রেন বন্ধ থাকবে বলে ঘােষণা করেছিলেন। সেই সঙ্গে বাজার হাটের সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার ক রােনায় রাজ্যের মৃতের সংখ্য রেকর্ড ছাড়াল।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে গত ২৪ ঘন্টায় করােনায় রাজ্যে মৃত্যু হয়েছে ১১৭ জনৈর। কলকাতা পুরসভার বরাে ৫ এর বিদায়ী চেয়ারম্যান অপরাজিতা দাশগুপ্ত রয়েছেন এই তালিকায়। আক্রান্তের সংখ্যা ১৮,৪৩১। সুস্থ হয়ে একদিনে বাড়ি ফিরেছেন ১৭,৪১২ জন। ৮৫.৫৯ শতাংশ সুস্থতার হার। করােনা দাপট সবচেয়ে বেশি উত্তর ২৪ পরগনায়।

এখানে একদিনে সংক্রমিত হয়েছেন ৩,৯২২ জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের। করােনা পরিস্থিতিতে রাজ্যের সমক্ত বিশ্ববিদ্যালয়ের অফ লাইন পরীক্ষা বাতিল করা হয়েছে। অনলাইনে পরীক্ষা নেওয়ার কথা বলেছে ইউজিসি।

এদিকে রাজ্যে করােনা রুখতে বৃহস্পতিবার থেকে রাজ্যে লােকাল ট্রেন বন্ধ করার কথা ঘােষণা করা হয়েছে। কিন্তু নির্দেশিকা সত্ত্বেও আসানসােল স্টেশন থেকে তিনটি প্যাসেঞ্জার ট্রেন চলেছে। আর এই নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

যদিও আসানসােল রেড ডিভিসনের দাবি, রেলবাের্ডের তরফ থেকে তাদের কাছে কোনও নির্দেশিকা না আসার কারণে এই ঘটনা ঘটেছে। এদিন আসানসােল বর্ধমানগামী মােট তিনটি ট্রেন চালানাে হয়। ভাের ৫.২৫ মিনিট, সকাল ৭.৪০ ও বেলা ১০.২০ মিনিটে ট্রেনগুলি আসানসােলের উদ্দেশ্যে রওনা দেয়।