জনপ্রতিনিধিদের বার্তা দিলেন ‘কথা কম, কাজ বেশি’

মমতার কথায়, ‘মন দিয়ে কাজ করুন। মানুষের জন্য কাজ করুন।’ একই সঙ্গে বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মনে করিয়ে দিলেন, ‘আমার কোনও ছুটি নেই।

Written by SNS Kolkata | March 28, 2022 5:59 pm

‘কথা কম, কাজ বেশি শিলিগুড়িতে দাঁড়িয়ে জনপ্রতিনিধিদের উদ্দেশে স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একই সঙ্গে মনে করিয়ে দিলেন সামনে পঞ্চায়েত নির্বাচন।

শিলিগুড়ির পুর ভোটের মতোই শান্তিতে পঞ্চায়েত ভোট মেটানোর বার্তাই দিলেন তিনি।

তিনদিনের সফরে উত্তরবঙ্গ গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা রবিবার শিলিগুড়ির গোঁসাইপুরে তিন জেলার একটি সরকারি প্রকল্প উদ্বোধন করেন তিনি। সেখান থেকেই জনপ্রতিনিধিদের উদ্দেশে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

মমতার কথায়, ‘মন দিয়ে কাজ করুন। মানুষের জন্য কাজ করুন।’ একই সঙ্গে বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মনে করিয়ে দিলেন, ‘আমার কোনও ছুটি নেই।

উত্তরবঙ্গে থাকি কিংবা দক্ষিণবঙ্গে থাকি, আমাকে রোজ কাজ করতে হয়। কারণ মানুষ আমাকে দায়িত্ব দিয়েছে। মানুষের জন্য আমি এখানে।’

গৌতম দেব সহ উত্তরবঙ্গের একাধিক নেতার নাম করে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। একই বার্তা দিলেন পঞ্চায়েত প্রতিনিধিদের উদ্দেশেও। শিলিগুড়িতে সদ্য সমাপ্ত পুরভোটের প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী।

বললেন ‘খুব শান্তিতে ভোট হয়েছে শিলিগুড়িতে। রক্ত ঝরেনি। কেউ বলতে পারবে না, একটা ভোট এদিক ওদিক হয়েছে।

পঞ্চায়েত ভোট একইরকম শান্তিতে মেটানোর পরামর্শ দিলেন তিনি। সেই সূত্র ধরেই তাঁর বার্তা, ‘পরের বছর পঞ্চায়েত ভোট।

পঞ্চায়েতের প্রতিনিধিদের বলব, তার আগে কাজ শেষ করুন। কথা কম বলে কাজ করুন। কাজ করে সেটা বলুন, তার আগে নয়।’

এদিন শিলিগুড়িতে দাঁড়িয়ে পাহাড়ের পঞ্চায়েত ভোটের ডঙ্কাও বাজিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

তাঁর কথায়, ‘পাহাড়ে পঞ্চায়েত ভোট করতে চায় রাজ্য। কিন্তু আইনি জটিলতা রয়েছে। পাহাড়ের পঞ্চায়েত দ্বিস্তর। কিন্তু বাংলায় ত্রিস্তর পঞ্চায়েতের ব্যবস্থা রয়েছে।

ইতিমধ্যে কেন্দ্রকে আইন বদলে পাহাড়েও ত্রিস্তর পঞ্চায়েত চালুর আবেদন জানিয়েছে রাজ্য। শিলিগুড়িতে দাঁড়িয়ে এ কথাই জানালেন মুখ্যমন্ত্রী।