দার্জিলিংয়ে আটকদের জন্য বিশেষ বাস

সোমবার রাত থেকে টানা বর্ষণের জেরে দার্জিলিং পাহাড় এবং সিকিমের বিভিন্ন রাস্তায় ধস নেমেছে। ফলে বহু রাস্তা বন্ধ। বুধবার সকালের পর থেকে বৃষ্টি কমেছে।

Written by SNS Darjeeling | October 21, 2021 4:02 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

সোমবার রাত থেকে টানা বর্ষণের জেরে দার্জিলিং পাহাড় এবং সিকিমের বিভিন্ন রাস্তায় ধস নেমেছে। ফলে বহু রাস্তা বন্ধ। বুধবার সকালের পর থেকে বৃষ্টি কমেছে। আর বৃষ্টি কমতেই পুলিশ প্রশাসন যুদ্ধকালীন তৎপরতায় ধস সরানোর কাজে নেমেছে। তার সঙ্গে সমস্যায় পড়া পর্যটকদেরও উদ্ধার করবার জন্য পুরোদমে কাজ শুরু হয়েছে।

বুধবার বিকালের মধ্যে কিছু কিছু রাস্তা খুলেও গিয়েছে। অনেক পর্যটকদের উদ্ধার করা হয়েছে। হিমালয়ান হসপিটালিটি এন্ড ট্যুরিজম ডেভেলপমেন্ট নেটওয়ার্কের বিশিষ্ট ট্যুর অপারেটর সম্রাট সান্যাল জানিয়েছেন, গরুবাথান থেকে লাভা রোড এবং আলগারা থেকে কালিম্পং রোড খুলে গিয়েছে।

বহু পর্যটককে উদ্ধার করা হয়েছে। তাদের জন্য দুটি বিশেষ বাস বুধবার রাতে দেওয়া হয় শিলিগুড়ি তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে এদিকে শিলিগুড়ি তথা উত্তর পূর্ব ভারতের গুরুত্বপূর্ণ বালাসন সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বুধবার সকাল থেকে।

ওই সেতুর পরিবর্তে যানবাহান শিলিগুড়ি নৌকাঘাট দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। বালাসন সেতুর একটি পিলারে ফাটল দেখা দেওয়াতেই এই যান নিয়ন্ত্রণে আসে ট্রাফিক পুলিশ।