অন্তঃসত্ত্বা পুলিশ কর্মীকে গুলি করে হত্যা তালিবানদের

অন্তঃসত্ত্বা পুলিশ কর্মীকে গুলি করে হত্যা করল তালিবানরা। ঘাের প্রদেশের এই ঘটনায় মহিলাদের প্রতি কট্টরপন্থী ইসলামিক গােষ্ঠীর মনােভাবের প্রতিফলন ঘটল।

Written by SNS Kabul | September 7, 2021 8:50 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

পরিবারের সদস্যদের সামনে অন্তঃসত্ত্বা পুলিশ কর্মীকে গুলি করে হত্যা করল তালিবানরা। ঘাের প্রদেশের এই ঘটনায় মহিলাদের প্রতি কট্টরপন্থী ইসলামিক গােষ্ঠীর মনােভাবের প্রতিফলন ঘটল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘাের প্রদেশে ফিরােজকোহ এলাকায় সকাল দশটা নাগাদ তালিবান ওই মহিলা পুলিশ কর্মীর বাড়িতে ঢুকে তল্লাশি চালা।

তারপর স্বামী ও সন্তানদের সামনে বানু নিগারাকে গুলি হত্যা করে তালিবানরা। ওরা সকলে আরবি ভাষায় কথা বলছিল। তিনি ছ’মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তালিবানদের পক্ষ থেকে পুলিশ অফিসার বানু নিগারা হত্যায় সংগঠনের যােদ্ধাদের জড়িত থাকার খারিজ করে দিয়েছে।

তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ‘আমরা ঘটনা সম্পর্কে জানি। আমি নিশ্চিত করে বলতে পারি তালিবানরা ওই মহিলা পুলিশ অফিসারকে হত্যা করেনি। আমরা তদন্ত শুরু করেছি। ব্যক্তিগত শত্রুতা বা অন্য কোনও কারণে ওই মহিলা পুলিশ অফিসারের খুন হয়ে থাকতে পারে।

তিনি বলেন, আফগান প্রশাসনের কর্মীদের তালিবানরা ক্ষমা প্রদর্শন করেছে। আফগানিস্তানে ক্ষমতা দখলের পর তালিবানরা বলেছিল, তারা মহিলাদের অধিকার শুধু রক্ষা করবে তাই নয়, আফগানিস্তানে নতুন সরকারে মহিলাদের যােগ দান করার আহ্বান জানিয়েছিল। কিন্তু আফগানিস্তানের মানুষজন গােড়া মহিলাদের অধিকার রক্ষা নিয়ে তালিবানদের দেওয়া প্রতিশ্রুতি নিয়ে সন্দিহান ছিলেন।