জুট কপোরেশনের পদে ইস্তফা দিয়ে ভােটে লড়তে প্রস্তুতি শুভেন্দুর

কেন্দ্রীয় সরকারের জুট কপোরেশনের অস্থায়ী চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | March 3, 2021 7:52 pm

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

কেন্দ্রীয় সরকারের জুট কপোরেশনের অস্থায়ী চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। ইস্তফাপত্রে শুভেন্দু লিখেছেন, ‘এই মুহূর্ত থেকে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রকের দেওয়া জুট কপোরেশনের অস্থায়ী চেয়ারম্যানের পদ আর্মি থেকে ইস্তফা দিচ্ছি। দয়া করে আমার ইস্তফাপত্র গ্রহণ করবেন। এ প্রসঙ্গে বাংলা বিজেপি’র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, “নির্বাচনের কাজে শুভেন্দুর উপর চাপ বাড়ছে। ভােট নিয়ে অন্য অনেক বিষয়ে তাঁকে জড়িত থাকতে হচ্ছে। সেই কারণেই এই পদ ছেড়েছেন শুভেন্দু।” 

গত ডিসেম্বরে তৃণমূল থেকে বিজেপিতে যােগ দেওয়ার পর জানুয়ারির প্রথম সপ্তাহে তাঁকে ওই পদে বসানাে হয়েছিল। ওই শীর্ষ সরকারি পদের মর্যাদা একজন কেন্দ্রীয় মন্ত্রীর মতােই। পদের মেয়াদ ছিল তিন বছর। কিন্তু দায়িত্ব নেওয়ার দু’মাসের মধ্যেই ওই পদ থেকে ইস্তফা দিলেন তিনি।

ইস্তফা নিয়ে শুভেন্দুর ঘনিষ্টরা বলেন এই ইস্তফায় এটাই প্রতিষ্ঠিত হল যে, তিনি ভােটে লড়ছেন। এখন দেখার, শুভেন্দুকে তাঁর পুরােন কেন্দ্র নন্দীগ্রামেই টিকিট দেয় কিনা বিজেপি। যেখানে দাঁড়ানাের বিষয়ে ইতিমধ্যেই প্রকাশ্য সভায় ইচ্ছা প্রকাশ করে রেখেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে নন্দীগ্রামে শুভেন্দু দাঁড়ালে গােটা বাংলায় ওই কেন্দ্রই সবচেয়ে নজরকাড়া হতে চলেছে। 

মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ার বাসনা যেদিন ঘােষণা করেন, সেদিনই শুভেন্দু মমতার পাড়া হাজরায় দাঁড়িয়ে ঘােষণা করেছিলেন, নন্দীগ্রামে মমতাকে ‘হাফ লাখ’ অর্থাৎ, ৫০০০০ ভােটের ব্যবধানে হারানে। নইলে রাজনীতিই ছেড়ে দেবেন। নন্দীগ্রামের ভােট দ্বিতীয় দফায় ১ এপ্রিল। মমতার মতাে প্রার্থীকে নিজের মাঠে হারাতে নিঃসন্দেহে কাঠখড় পােড়াতে হবে পূর্ব মেদিনীপুরের ভূমিপূত্র’কে। তাই আপাতত ভােটবাক্সের লড়াইয়েই মন দিতে চাইছেন শুভেন্দু।