ডায়মন্ড হারবার এসডিও’র নেতৃত্বে বাজার পরিদর্শনে পুলিশ আধিকারিকরা

কুলপির বিভিন্ন বাজার ও বিজয়গঞ্জ বাজার পরিদর্শন করেন ডায়মন্ড হারবারের মহকুমাশাসক সুকান্ত সায় কুলপি ও মন্দিরবাজার থানার আই সি সি আই ও ডি এস পি।

Written by SNS South 24 Parganas | November 10, 2020 6:27 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

 

এদিন প্রশাসনিক আধিকারিকগণ বাজারের আলু পেঁয়াজ মুদিখানার নিত্য প্রয়ােজনীয় জিনিসের দাম যাচাই করেন। দেখে নেন চালান। পাইকারী কী দামে কিনে খুচরাে কত দামে বিক্রি করা হচ্ছে। পরিদর্শনের সময়ে মহকুমাশাসক সুকান্ত সাহা বাজারে বসা বিক্রেতাদের জানিয়ে দেন, মাস্ক পরে বেচা কেনা করবেন। মাস্ক পরে না এলে কাউকে জিনিস বিক্রি করবেন না।

এ বিষয়ে মহকুমাশাসক বাজার কমিটির সদস্যদের জানান, আলু পেয়াজ মজুত আছে। অনর্থক কেউ দাম বাড়াবেন না। এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট পুলিশ প্রশাসন সবাই সব কিছু খেয়াল রাখবেন। এই নজরদারি চলবে।

জানা গেল, ডায়মন্ড হারবার মকুমার বিভিন্ন বাজারে আলু চল্লিশ টাকা ও পেঁয়াজ পঞ্চাশ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। সর্ষের তেল এর দাম কেজিতে দশ টাকা বেড়ে যাওয়ায় কেন তা হঠাৎ বাড়লাে তা খতিয়ে দেখা হবে বিক্রেতাদের জানালেন প্রশাসনিক আধিকারিকগণ।

প্রশাসন বাজারের বাজার দর নিয়ন্ত্রণ করতে আসায় খুশি বিক্রেতারা। কারণ অনেক সময়ে খুচরাে ক্রেতারা বুঝতেই পারছেন না সত্যিই পাইকারী বাজারে দাম বেশি দিয়ে কিনতে হচ্ছে। দাম না কমলে ব্যবসা আরাে মার খাবে জানিয়ে দেন খুচরাে ব্যবসায়ীরা। আলু পেঁয়াজ এর দাম বেশি হওয়ায় ক্ষুব্ধ সাধারণ মানুষ।