মাঝ আকাশে উড়ে গেল দরজা, লাগল আগুন, জরুরি অবতরণ যাত্রীবাহী বিমানের

Written by Subhash Pal January 6, 2024 3:50 pm

পোর্টল্যান্ড, ৬ জানুয়ারি: মার্কিন বিমানে রোমহর্ষক দুর্ঘটনা। মাঝকাশে উড়ে গেল বিমানের এক্সিট দরজা। আচমকা এই ঘটনার পর আগুন ধরে যায় বিমানের একটি অংশে। বিপদ আঁচ করতে পেরেই বিমানটির জরুরি অবতরণ করান পাইলট। ঘড়িতে তখন সময় সন্ধ্যে ৫টা বেজে ২৬ মিনিট।

জানা গিয়েছে, গতকাল শুক্রবার রাতের ঘটনা। আলাস্কান এয়ারলাইন্স-এর বোয়িং ৭৩৭-৯ ম্যাক্স বিমানটি তখন মাঝ আকাশে। সেই সময় হঠাৎ খুলে গেল এক্সিট দরজা। বিমানে তখন বসে আছেন ১৭১ জন যাত্রী। রয়েছেন ৬জন ক্রু মেম্বার। বিমানটি তখন মাটি থেকে ১৬ হাজার ৩২৫ ফুট উচ্চতায় উড়ে চলেছে। হাড়হিম করা সেই দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মাঝ আকাশে হাট করে খোলা রয়েছে যাত্রীবাহী বিমানের এক্সিট দরজা। যাত্রীরা মুখে আপৎকালীন অক্সিজেন মাস্ক পরে আছেন। পাইলট বিমানটিকে পোর্টল্যান্ড আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে জরুরি অবতরণ করান। হাঁফ ছেড়ে বাঁচেন যাত্রীরা। এই ঘটনার পর সমস্ত যাত্রীরা অক্ষত আছেন বলে জানা গিয়েছে।

এবিষয়ে আলাস্কান এয়ারলাইন্স এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছে। সেখানে বলা হয়েছে,”বিমানটি আকাশে ওড়ার পরপরই এদিন সন্ধ্যায় এই ঘটনা ঘটে। তবে ১৭১ যাত্রী ও ৬ জন ক্রু মেম্বার নিরাপদে ফিরে এসেছেন। কিভাবে ঘটনাটি ঘটল, আমরা তার তদন্ত করে দেখছি। এবং তদন্তের পর আমরা সেই তথ্য সবাইকে শেয়ার করব।”