সােনার বুট নয়, দলকে শিরােপা এনে দেওয়াই রয় কৃষ্ণর লক্ষ্য

আইএসএলের ফাইনাল আজ। করােনা অতিমারির মধ্যেও কঠিন জৈব সুরক্ষা কলয়ের মধ্যে গােয়ার মাঠে বেশ ভালােভাবেই আয়ােজিত হয়ে গেল আইএসএল প্রতিযােগিতা।

Written by SNS Goa | March 13, 2021 4:41 pm

রয় কৃষ্ণ (Photo: SNS)

প্রহর গােনার পালা শেষ … আইএসএলের ফাইনাল আজ। করােনা অতিমারির মধ্যেও কঠিন জৈব সুরক্ষা কলয়ের মধ্যে গােয়ার মাঠে বেশ ভালােভাবেই আয়ােজিত হয়ে গেল আইএসএল প্রতিযােগিতা। তবে গতবারের মত এবারেও ফাইনাল খেলায় কোনও সমর্থক উপস্থিত থাকতে পারছেন না।

গত বছর সমর্থকদের উপস্থিতি ছাড়াই চেন্নাইয়েন এফসিকে হারিয়ে আইএসএলের খেতাব জয় করে ছিল রয় কৃষ্ণরা। চতুর্থবার খেতাব জয় করার আরাে একটি সুযােগ চলে এসেছে এবার। তবে এবারে চাপ একটু বেড়ে গিয়েছে।

কারণ এ বছরের শুরুতে এটিকের সঙ্গে যুক্ত হয়েছে মােহনবাগান ক্লাব। সেখানে এটিকে মােহনবাগান ক্লাবের কাছে এটাই প্রথম ফাইনাল খেলা। তাই সকলে চাইছে প্রথমবার ফাইনালে খেলতে নেমে এটিকে মােহনবাগান যেন খেতাব জয় করে।

তবে ফাইনালে খেলার অভিজ্ঞতা এই দলের ফুটবলারদের রয়েছে। আর হাবাস একজন দক্ষ কোচ। তিনি দলকে চ্যাম্পিয়ন করেছেন। সেখানে তিনি জানেন ফাইনালে কেমন ছকে ও পরিকল্পনা নিয়ে খেলতে হবে দলকে। তাই তার ছক ও পরিকল্পনা পুরােপুরি তৈরি হয়ে গিয়েছে।

এখন শুধু মাঠে নেমে সেটা মেলে ধরার পালা। বাড়তি একটা চাপ থাকছে চলতি মরশুমে বার বার মুম্বই এফসির কাছে ধাক্কা খেতে হয়েছে এটিকে মােহনবাগানকে। তাই ফাইনালের মঞ্চে সেই ভুলটা আর করতে চায় না হাবাস। তৃতীয় সাক্ষাতকারে তারা শুধু জয়টাকেই দেখছে।

এদিকে চোদ্দটি গােল করে ইতিমধ্যে সােনার বুট পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ফিজি তারকা রয় কৃষ। তবে এই তালিকায় যুগ্মভাবে রয়েছেন এফসি গােয়ার ইগর আঙ্গুলের। কিন্তু এফসি গােয়া সেমিফাইনালে হেরে গিয়ে প্রতিযােগিতা থেকে বিদায় নিয়েছেন। সেখানে ফাইনালে খেলার সুযােগ পেয়েছেন রয় কৃষ্ণর।

তাই তিনি গােল করে গােলের ব্যবধান বাড়িয়ে ফেলতে পারেন। চলতি মরশুমে এটিকে মােহনবাগানের গােলমেশিন হলেন রয় কৃষ্ণই। তাই ফাইনালের আসরেও তিনি গােল করবেন সেটা নিশ্চিতভাবে সকলে ধরে নিয়েছেন। চোট পাওয়ার পরও তিনি খেলা চালিয়ে যাচ্ছেন জোর কদমে। ‘সােনার বুট পেলে একজন পেশাদার ফুটবলার হিসেবে অবশ্যই ভালাে লাগবে।

তবে তার থেকে বেশি খুশি হব আমি যদি নিজের সেরা খেলাটা মেলে ধরে দলকে খেতাব জয় করে দিতে পারি। আমার কাছে দলের জয়টাই আসল। তাই গত ম্যাচগুলােতে দলের জন্য যেমন লড়াই করেছি , এ বারও সেই মেজাজে মাঠে নামব।

কোচের নির্দেশ পালন করে আমরা খেলব পাশাপাশি আমাদের দলে অনেক তারকা খেলােয়াড়রা রয়েছেন। মনবীর একজন অসাধারণ ফুটবলার। ও যেভাবে খেলছে তাতে খুব দ্রুত জাতীয় দলের প্রধান সম্পদ হয়ে উঠবে। আর ডেভিডের সঙ্গে তাে অস্ট্রেলিয়া এ লিগ থেকে পরিচয়। আমরা একে অন্যের খেলা বুঝি।

আর সেটার জন্যই দল সাফল্য পাচ্ছে। আর অতীতে কি হয়েছে আমরা কি করেছি সেটা নিয়ে এখন ভাবলে চলবে না। ফাইনাল খেলার গুরুত্ব সবসময় আলাদা হয়ে থাকে। তাই এই খেলার গুরুত্ব আলাদা তাই আমরা ফাইনালে কি করে খেলব এবং কি পরিকল্পনায় মাঠে নামব সেটা নিয়ে ভাবছি। আশা করছি দলের প্রত্যেকেই নিজেদের সেরা খেলাটা মেলে ধরবে, এমন কথাই জানালেন রয় কৃষ্ণ।