বিরাটের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে উইলিয়ামসন

উইলিয়ামন সােমবার আইসিসি প্রকাশিত টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয়স্থানে উঠে এসে বিরাট কোহলির সঙ্গে যৌথভাবে এক জায়গায়।

Written by SNS Dubai | December 8, 2020 7:19 pm

কেন উইলিয়ামসন (ছবি: SNS Web)

নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামন সােমবার আইসিসি প্রকাশিত টেস্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয়স্থানে উঠে এসে বিরাট কোহলির সঙ্গে যৌথভাবে এক জায়গায় রইলেন। ঘরের মাঠে করােনা পরবর্তী সময়ে মাঠে নেমে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বি-শতাধিক রান করে নিজের র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটিয়েছেন উইলিয়ামসন।

পাশাপাশি ক্যারিবিয়ান অধিনায়ক অধিনায়ক জেসন হােল্ডার অলরাউন্ডারদের তালিকায় প্রথমস্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথ ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের তালিকায় প্রথমস্থান ধরে রেখেছেন। এছাড়া ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা সপ্তমস্থানে রয়েছেন। অষ্টম এবং নবম স্থানে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের দুই তারকা ব্যাটসম্যান বেন স্টোক্স ও জোয়ে রুট। তবে নিউজিল্যান্ডের ওপেনার টম লাথাম প্রথম দশের তালিকায় ঢুকে পড়েছেন। তার স্থান দশম।

অজিঙ্কা রাহানে ও মায়াঙ্ক আগরওয়াল নিজেদের স্থান হারিয়ে যথাক্রমে একাদশ ও দ্বাদশতম স্থানে রয়েছেন অলরাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেদা তৃতীয়স্থান ধরে রেখেছেন এবং অশ্বিন কিছুটা নেমে একাদশতম স্থানে রয়েছেন। এছাড়া বাকি ভারতীয় বােলারদের মধ্যে মহম্মদ সামি ত্রয়ােদশতম, ইশান্ত শর্মা সতেরােতম এবং রবীন্দ্র জাদেজা আঠারােতম স্থানে রয়েছেন। ভারতীয় বােলারদের মধ্যে জশপ্রীত বুমরা নবমস্থানে রয়েছেন।

ভারতীয় দলের ক্রিকেটারদের কাছে সুযােগ রয়েছে নিজেদের রেটিং পয়েন্ট বাড়ানাের। কারণ চলতি মাসের শেষদিক থেকে অর্থাৎ ১৭ ডিসেম্বর থেকে বর্ডার গাভাসকার ট্রফি চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে। ভারতীয় ক্রিকেটাররা ক্যাঙারুদের দেশে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। গতবার অস্ট্রেলিয়াকে তাদের মাঠেই বধ করে প্রথমবার টেস্ট সিরিজ জয় করেছিল বিরাট ব্রিগেড। এবারও সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটে কিনা। সেটাই দেখার বিষয়।