আগামী মরশুমেও খেলবাে: ধােনি

অভিজ্ঞ প্রবীণ খেলােয়াড়দের পাশে তরুণ উদীয়মান ক্রিকেটারদের দলে রাখা উচিত। তাহলে লড়াইয়ের মনােভাবটা স্পষ্ট হয়। আগামী মরশুমে ধােনিকে দেখা যাবে মাঠে নামতে।

Written by SNS Abu Dhabi | November 2, 2020 2:49 pm

মহেন্দ্র সিং ধোনি (Photo: IANS)

ইতিমধ্যে আইপিএল ক্রিকেট টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে এম এস ধােনির চেন্নাই সুপার কিংস দল। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামার আগে মরু শহরে একটা প্রশ্ন বড় করে দেখা দিয়েছে, সবার জিজ্ঞাসা আগামী মরশুমে আইপিএল ক্রিকেটে ধােনিকে কি দেখা যাবে?

অর্থাৎ এটা কী ধােনির শেষ আইপিএল। এমনকী ক্রিকেট বিশেষজ্ঞরাও ধােনিকে নিয়ে অভিমত প্রকাশ করে বলতে চেষ্টা করেছেন এটাই উপযুক্ত সময় ধােনির অবসর নেওয়ার। ধােনি নাকি নিজের নামের প্রতি সেইভাবে সুবিচার করতে পারছেন না। তার গতি কমে গেছে, টানা ইনিংস খেলায় ব্যাঘাত ঘটছে। এমনকী কঠিন পরিস্থিতি মেকাবিলা করতে ব্যর্থ হচ্ছেন। স্নায়ুর চাপে ভুগছে আবার প্রয়ােজনীয় মুহূর্তে তিনি ঝলসে উঠতে পারছেন না।

যে দলটি ধােনির উপরেই নির্ভরশীল সেই দল চেন্নাইয়ের করুণ অবস্থা দেখতে পছন্দ করেন না সমর্থকরা। চেন্নাইয়ের সাফল্যে যিনি অগ্রদূত ছিলেন। নেতা হিসেবে ধােনি নামে সবাই সােচ্চার হতেন তারা এখন দারুণ হতাশ। তাই হলুদ জার্সি গায়ে ধােনি কী শেষ ম্যাচ খেললেন রবিবার?

এই প্রশ্নের সরাসরি উত্তরে দ্বিধা করেননি দলনেতা ধােনি। ধােনি বলেন, অবশ্য নয় । কেন? হাত নাড়িয়ে না দেখালেন। দলে বয়স্ক খেলােয়াড়দের ভিড়ে অনেক চ্যালেঞ্জ কঠিন হয়ে পড়ে। নতুন তারকাদের চোখে পড়েনি। তাই অভিজ্ঞ প্রবীণ খেলােয়াড়দের পাশে তরুণ উদীয়মান ক্রিকেটারদের দলে রাখা উচিত। তাহলে লড়াইয়ের মনােভাবটা স্পষ্ট হয়। আগামী মরশুমে ধােনিকে দেখা যাবে মাঠে নামতে।