রাহানে সহ দলের বাকি ক্রিকেটারদের উৎসাহ দিয়ে দেশের পথে বিরাট কোহলি

দেশে ফিরে আসার পর আগে রাহানে সহ দলের বাকি ক্রিকেটারদের উৎসাহ দিয়ে এমন জানালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।তিনি দলের ক্রিকেটারদের সঙ্গে একটি মিটিংও করেন।

Written by SNS Adelaide | December 23, 2020 4:13 pm

বিরাট কোহলি (Photo: Kuntal Chakrabarty/IANS)

‘সবকিছু ভুলে গিয়ে নতুন করে শুরু কর, একটা ভুল মানুষ মাত্রই হতে পারে। সেই ভুল থেকে শিক্ষা গ্রহণ করে কি করে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় সেটার কথা মাথায় রাখ। এখন মানসিক দিক দিয়ে ভেঙে পড়ার সময় নয়। কীভাবে পাল্টা জবাব দিয়ে খেলায় কামব্যাক করা যায় সেটার কথা ভাবনা-চিন্তা কর। আমি জানি তােমাদের মধ্যে সেই ক্ষমতাটা রয়েছে।

আর কে দলে খেলল কি খেলল না বা দলে তারকা ক্রিকেটাররা নেই এসব চিন্তা-ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলে দিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়াটাই তােমাদের প্রধান লক্ষ্য। আর তােমাদের মধ্যে সেই ক্ষমতাটা রয়েছে। তােমরা আগামিদিনে পাল্টা জবাব দিয়ে সিরিজে জয় তুলে নেওয়ার মতন ক্ষমতা রাখ। আর তােমরা প্রত্যেকেই যােগ্য ত্রিকেটার তাই আজ জাতীয় দলে জায়গা পেয়েছ এই কথাটা সবসময় মাথায় গিঁথে ফেল।

আর ভুল থেকে শিক্ষা নিয়ে পাল্টা জবাব কথাই দেওয়াটাই হচ্ছে আমাদের প্রধান কাজ’, দেশে ফিরে আসার পর আগে রাহানে সহ দলের বাকি ক্রিকেটারদের উৎসাহ দিয়ে এমন জানালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

দেশে ফিরে আসার আগে বিরাট কোহলি অধিনায়কত্বের ভার তুলে দেন অজিঙ্কা রাহানেকে। এবং তিনি দলের ক্রিকেটারদের সঙ্গে একটি মিটিংও করেন। মঙ্গলবারই সকালে কোহলি অস্ট্রেলিয়া থেকে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সতীর্থদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়ে গেছে।

সবার সঙ্গে একে একে করে কথা বলেছেন তিনি। সরকারিভাবে নেতৃত্বের ভারও তুলে দিয়েছেন রাহানের উপর। রােহিত শর্মা যেহেতু তৃতীয় টেস্টের আগে দলে কামব্যাক করতে পারছে না সেখানে রাহানে ও পূজারাকে বিশেষ দায়িত্ব নিতে হাবে অভিজ্ঞ ক্রিকেটার হিসাবে।