সময় এগিয়ে আসছে, নতুন কোচ ও বিদেশি ফুটবলারদের নাম না ঘােষণা করায় উদ্বেগ বাড়ছে লাল-হলুদ সমর্থকদের

এক্সট্রা অর্ডিনারি জেনারেল মিটিংয়ে ইনভেস্টর বা নতুন কোম্পানির প্রস্তাবিত কিছু বিষয় নিয়ে দ্বিমত পােষণ করেছিলেন সদস্যদের একাংশ।

Written by SNS Kolkata | October 6, 2020 11:53 am

ইস্টবেঙ্গল (Photo:Twitter/@ILeagueOfficial & IANS)

আসন্ন আইএসএল প্রতিযােগিতায় একাদশতম দল হিসাবে অন্তর্ভুক্তি হয়েছে ইস্টবেঙ্গল ক্লাবের। যে যে সমস্যাগুলো আপাতত তা কাটিয়ে উঠে ইস্টবেঙ্গল এবার সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য নিজেদের প্রস্তুতি নিতে যখন শুরু করেছে। সেখানেও থেকে যাচ্ছে কিছু বাধা বিপত্তি।

এক্সট্রা অর্ডিনারি জেনারেল মিটিংয়ে ইনভেস্টর বা নতুন কোম্পানির প্রস্তাবিত কিছু বিষয় নিয়ে দ্বিমত পােষণ করেছিলেন সদস্যদের একাংশ। কিন্তু নিজেদের প্রস্তাব বা অবস্থা থেকে অনড় শ্রী সিমেন্ট গােষ্ঠী। তাই নতুন কোচ এবং ফুটবলারদের নিয়ােগের আগে ইস্টবেঙ্গল কর্তাদের থেকে ক্লিনচিট স্বরূপ একটি বন্ড চেয়েছিল শ্রী সিমেন্ট গােষ্ঠী।

শােনা গিয়েছে শনিবার রাতেই সেই বন্ড বা ক্লিনচিট ইস্টবেঙ্গল কাৰ্তারা পাঠিয়ে দিয়েছেন ইনভেস্টর গােষ্ঠীকে। এদিক দিয়ে বিচার করে দেখলে কোচ এবং নতুন ফুটবলারদের নাম অফিসিয়াল ঘােষণা হওয়ার পূর্বে যে সামান্য সমস্যার তৈরি হয়েছিল তা আপাতত সমাধানের পথেই এগােচ্ছে। এবার শুধু- একটাই কাজ বাকি নতুন কোচ এবং নতুন বিদেশি ফুটবলারদের নাম ঘােষণার।

আইএসএলে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যেই প্রায়ই প্রতিটি দল গােয়ায় পৌঁছে গিয়েছে । কিন্তু একাদশতম দল হিসাবে আইএসএলে অংশ গ্রহণ করার পর এখনও গােয়ার উদ্দেশ্যে রওনা দেওয়া তাে দুরের কথা। এখন কোচের নামই ঘােষণা করতে পারেনি ইস্টবেঙ্গল ক্লাব। সেখানে এই ব্যাপারটা নিয়ে কিছুটা উদ্বেগ প্রকাশ করছে সমর্থকরা।

শােনা যাচ্ছে কোচ হিসাবে প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে রবি ফাওলার। তিনি ইতিমধ্যেই নাকি দল গুছিয়ে নিয়েছেন। দিন কয়েক আগে সেন্টিকের ফরােয়ার্ড অ্যান্টনি স্টোকসের নাম যেমন উঠে এসেছিল। তেমনই এবার দুই সেন্ট্রাল ডিফেন্ডার নাম উঠে এল।

রবি ফাওলারের হাত ধরে হয়তাে উইগান অ্যাথলেটিক থেকে ইস্টবেঙ্গলে খেলতে পারেন ড্যানি ফক্স। এছাড়া উইগান অ্যাথলেটিকের অফিসিয়াল টুইটার পেজেও এই সেন্টারব্যাক ফক্সের ইস্টবেঙ্গল ক্লাবে যােগদানের আভাস পাওয়া গিয়েছে। এছাড়া সেন্টাব্যাক নেভিলের নামও উঠে এসেছে। পাশাপাশি শােনা গিয়েছে রুনি গেস্টেডে এবং মিডিও অ্যান্ড্রু সারম্যানের নামও। ভারতীয় ফুটবলারদের মধ্যে জেজে, নারায়ণ দাস, রিকি শ্যাবংয়ের এবারে লাল-হলুদ জার্সি পড়ে মাঠে নামা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। এখন শুধু অফিসিয়াল ঘােষণার বাকি। তবে এই কাজটা এবার ইস্টবেঙ্গল ক্লারে কর্তাদের খুব তাড়াতাড়ি মিটিয়ে নিয়ে যত শীঘ্র সম্ভব গােয়ার উদ্দেশ্যে রওনা করিয়ে দেওয়া যায় দলকে সেই দিকটা দেখতে হবে।