২০২১ আইপিএলে দল বাড়ানাের ভাবনা ও সম্পূর্ণ নিলামের সম্ভাবনা

দ্য হিন্দু পত্রিকায় প্রকাশিত রিপাের্ট অনুযায়ী আগামি বছর আইপিএল অনুষ্ঠিত হওয়ার আগে বৃহৎ পরিসরে সম্পূর্ণরূপে ফের নিলামে উঠবেন ক্রিকেটাররা।

Written by SNS Mumbai | November 12, 2020 6:15 pm

আইপিএল ২০১৯ ট্রফি (Photo: IANS)

দেখতে দেখতে মরুশহরে করােনা আবহাওয়ার মধ্যেই ত্রয়ােদশতম আইপিএলের আসর শেষ হল মঙ্গলবার। প্রথমদিকে করােনা ভাইরাসের থাবা চেন্নাই সুপার কিংস দলের ক্রিকেটারদের আক্রমণ করলেও তা থেকে পুরােপুরি সেরে ওঠেন ক্রিকেটাররা করােনা নিয়ম মেনে। এরপর আর করােনা গােটা প্রতিযােগিতায় বাঁধা দিতে পারেনি। সুষ্ঠভাবে ত্রয়ােদশতম আইপিএল আয়ােজন হয়েছে সেটা সকলেই বলছেন।

আর করােনাকালীন সময়ে রেকর্ড গড়ে পঞ্চমবার নিজেদের হাতে খেতাব তুলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। করােনার জন্য এবারে নির্দিষ্ট সময়ে আইপিএল খেলা শুরু হয়নি। তাই আগামি বছর আইপিএল নিয়েও এখন থেকেই ভাবনা-চিন্তা শুরু করে দিতে হবে। কারণ হাতে বেশি সময় নেই। মাত্র মাস চারেকের সময়। সেখানে দাঁড়িয়ে এবার ঢুকে পড়ল চতুর্দশ আইপিএলের ভাবনা।

প্রাথমিকভাবে শােনা গিয়েছিল এপ্রিল-মে মাসেই আইপিএল অনুষ্ঠিত হৰে তাই নিলামের আয়ােজন করবে না বিসিসিআই। বড়জোর নিজেদের মধ্যে সমঝােতা করে কিছু ক্রিকেটারকে আদান-প্রদান করে নিতে পারে ফ্র্যাঞ্চাইজিরা। কিন্তু ত্রয়ােদশতম তম আইপিএল শেষ হতে না হতেই উঠে সম্পূর্ণ ভিন্ন তথ্য।

দ্য হিন্দু পত্রিকায় প্রকাশিত রিপাের্ট অনুযায়ী আগামি বছর আইপিএল অনুষ্ঠিত হওয়ার আগে বৃহৎ পরিসরে সম্পূর্ণরূপে ফের নিলামে উঠবেন ক্রিকেটাররা। তবে এখানেই শেষ নয়, আগামি বছর আইপিএল প্রতিযােগিতায় নতুন দলও যােগ হতে পারে, এটা নিয়ে এখন থেকে কথাবার্তা চলছে। আমেদাবাদে মােতেরা স্টেডিয়াম নতুন রূপে। আত্মপ্রকাশ করবে। সেখানে আমেদাবাদ থেকে নতুন কোনও ফ্র্যাঞ্চাইজি উঠে আসবে কিনা সেটা নিয়ে এখন থেকেই জোর জল্পনা-কল্পনা চলছে ক্রিকেটের অন্দরমহলে।