অস্ট্রেলিয়ার কাছে হারের পরেও শাস্তি পেলেন বিরাটরা

শুধু হার হলাে তা নয় আরও বিপাকের মধ্যে পড়তে হয়েছে ভারতীয় দলকে স্লো ওভারের জন্যে শাস্তি পেতে হলাে বিরাট অ্যান্ড কোম্পানিকে।

Written by SNS November 29, 2020 2:31 pm

ভারতীয় ক্রিকেট দল (ছবি: SNS Web)

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম একদিনের ম্যাচে ভারতকে হার স্বীকার করতে হয়েছে। সেই অর্থে বিরাট কোহলিরা প্রায় ধরাশায়ী হয়ে যায় আরন ফিঞ্চ ও স্টিভ স্মিথের কাছে। শুধু হার হলাে তা নয় আরও বিপাকের মধ্যে পড়তে হয়েছে ভারতীয় দলকে স্লো ওভারের জন্যে শাস্তি পেতে হলাে বিরাট অ্যান্ড কোম্পানিকে।

তারপরে সমালােচনার তীর বিদ্ধা করেছে ভারতীয় দলক। নির্ধারিত সময়ের মধ্যে নিজেদের বােলিং শেষ করতে পারেনি ভারতীয় বােলাররা। এক ওভার বাকি ছিল নিদিষ্ট সময়ে। তাই ম্যাচ শেষে স্লো ওভার রেটের আইসিসির নিয়ম অনুসারে কোড অব কন্ডাক্ট মেনে ভারতীয় দলকে শাস্তি দেওয়ার জন্যে সুপারিশ করেন আম্পায়াররা।

তবে ভারতের অধিনায়ক বিরাট কোহলি নিজেদের দোষ স্বীকার করলেও শাস্তি থেকে রেহাই পাননি। শাস্তি স্বরূপ ক্রিকেটারদের ম্যাচ ফির কুড়ি শতাংশ কেটে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এই বিষয়ে আইসিসির পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে।এদিকে ভারতের হারটা কিছুতেই মেনে নিতে পারছেন না কেউই। এমন কী অধিনায়ক বিরাট কোহলি সমালােচনার মুখে পড়েছেন। অজি ব্যাটসম্যানদের দাপটে দিশেহারা হয়ে যান ভারতীয় বোলাররা। এমন কী ভারতীয় ব্যাটসম্যানরাও ব্যর্থ। মহম্মদ শামি ছাড়া কেউই সেইভাবে নিজেদের প্রকাশ করতে পারেননি।

অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান শতরান করে বিপক্ষ দলকে চাপে ফেলে নেন ভারতীয় দলকে| প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ টুইট করে বলেন একদিনের ক্রিকেটে স্পিনার থেকে পেসারদের বল করতে বেশি সুযােগ দেওয়া উচিত। মহম্মল শামিকে আরও বেশি বল দেওয়া উচিত ছিল।

দ্বিতীয় একদিনের ম্যাচ ও হবে সিডনিতে। ভারত চেষ্টা করবে জয় তুলে নিয়ে সমতা ফিরিয়ে আনতে।