প্রোটিয়াসদের হারিয়ে জয় দিয়ে শুরু মিতালিদের

Written by SNS February 14, 2018 12:20 pm

তৃতীয় টি-টোয়ান্টি মায়চে ভারতের মেয়েরা হারল

পর্চেস্টফার্ম- একদিকে বিরাটরা যখন প্রোটিয়াসদের মাটিতে প্রথমবার একদিনের ম্যাচের সিরিজ জয় করে ইতিহাস গড়ল ভারতীয় মহিলারাও ইতিমধ্যেই একদিনের ম্যাচের সিরিজে হারিয়ে শট ফরম্যাটের সিরিজের প্রথম ম্যাচেও জয় তুলে নিল।

মঙ্গলবার পাঁচটি টি-টোয়ান্টি ম্যাচের সিরিজে প্রথমটিতে সাত বল বাকি থাকতে সাত উইকেটে জয় তুলে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং সিরিজে এগিয়ে গেল ১-০ তে।

আটচল্লিশ বলে অপরাজিত চুয়ান্ন রান করে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মিতালি রাজ। মিতালির ইনিংসটি সাজানো ছিল ছয়টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি দিয়ে।

পাশাপাশি ভেদা কৃষ্ণমূর্তি বাইশ বলে অপরাজিত সাঁইত্রিশ রান করে অপরাজিত রয়ে যান। টসে হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা শুরুটা ভালোই করেছিল। ভ্যান নিকেক ৩৮, প্রেজ ৩১ রা একসময় বড় রানের স্বপ্ন দেখালেও তাঁরা আউট হয়ে যান শীঘ্রই।

ট্রেরনের সাত বলে অপরাজিত বত্রিশ রানের উপর ভর করে দক্ষিণ আফ্রিকা চার উইকেটে ১৬৪ রান তোলে। ১৬৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মিতালি ও মানধানা শুরুটা ভালোই করেন। মানিশানা পনেরো বলে আঠাশ রান করে আউট হয়ে যান।

ওই ওভারেই হরমনপ্রীতও আউট হয়ে যান। পরপর দুটি উইকেট হারানো সত্ত্বেও মিতালি মাথা ঠান্ডা রেখে এগিয়ে যান জয়ের লক্ষ্যে। সাত বল বাকি থাকতেই ভারত তিন উইকেটে ১৬৮ রানে পৌঁছে ম্যাচ তুলে নেয়।