চলে গেলেন সবার প্রিয় দাদি চারুলতা প্যাটেল

চলে গেলেন সবার প্রিয় ক্রিকেটভক্ত দাদি চারুলতা প্যাটেল। ভারত বনাম বাংলাদেশের বিরুদ্ধে খেলায় দেখা গিয়েছিল ভারতের এই সুপারফ্যানকে।

Written by SNS New Delhi | January 17, 2020 3:53 pm

বিরাট কোহলি ও চারুলতা প্যাটেল। (Photo: Twitter/@BCCI)

চলে গেলেন সবার প্রিয় ক্রিকেটভক্ত দাদি চারুলতা প্যাটেল । গতবছর ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপ প্রতিযােগিতায়। ভারত বনাম বাংলাদেশের বিরুদ্ধে খেলায় দেখা গিয়েছিল ভারতের এই সুপারফ্যানকে। তারপর থেকেই তাঁর পরিচিতি বেড়ে যায়। সাতাশি বছর বয়সেও ক্রিকেটের প্রতি তাঁর আবেগ ও ভালােবাসা ছিল দেখার মতন।

চারুলতা প্যাটেলের সঙ্গে বিরাট কোহলি থেকে শুরু করে রােহিত ও বাকিরাও দেখা করেছিলেন। হাঁটতে না পারায় তাঁর সঙ্গী ছিল হুইলচেয়ার। শরীর প্রতিবন্ধকতা তৈরি করলেও, এতদিন পর্যন্ত চারুলতা জিতে এসেছিলেন তাঁর অফুরান জীবনশক্তি দিয়ে। মাঠে এসেছেন, খেলা দেখেছেন। বিরাট-রােহিতের প্রতিটা জয়ে ‘বারাে নম্বর’ হিসেবে গলা ফাটিয়েছেন দর্শক আসনে বসে।

একটি পােস্ট করা হয় তাতে লেখা হয়, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের প্রিয় দাদি ১৩ জানুয়ারি বিকেল পাঁচটা বেজে তিরিশ মিনিট নাগাদ প্রয়াত হয়েছেন। দাদি ছিল আমাদের খুশি, ওঁর মধ্যে অফুরন্ত জীবনশক্তি ছিল। উনি ছিলেন আমাদের পৃথিবী। বিরাট কোহলিকে ধন্যবাদ, ওঁকে বিশেষ ভাবার জন্য। রােহিতের সঙ্গে দেখা করা ছিল ওনার জীবনের সবথেকে আনন্দের দিন। ভগবান শিব ওঁর আত্মাকে শান্তি দিক। সবাই প্রার্থনা করুন’।