সৌরভই সভাপতি বাের্ডের বার্ষিক সভায়

সংবিধান অনুযায়ী বাের্ড বা অনুমােদিত সংস্থায় টানা ৬ বছর পদে থাকার পর তিন বছরের জন্যে কুলিং অফে যেতে হবে। সেই অনুসারে সৌরভ ও জয়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।

Written by SNS Mumbai | December 10, 2020 4:05 pm

সৌরভ গাঙ্গুলি (File Photo: IANS)

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বাের্ডের বার্ষিক সভায় সভাপতিত্ব করবেন সৌরভ গাঙ্গুলি। সুপ্রিম কোর্ট বুধবার জানিয়ে দিয়েছে সভাপতি, সচিব ও যুগ্ম সচিবদের ব্যাপারে আগামী বছর জানুয়ারিতে পরবর্তী শুনানি হবে। তাই সভাপতি সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ ও যুগ্ম সচিব জয়েশ জর্জরা আরও কিছুদিন প্রশাসনে থাকার সুযােগ পেয়ে গেলেন। 

বিসিসিআই দেশের সর্বোচ্চ আদালতের কাছে নেতা কমিটির সুপারিশে লােঢা কমিটির সুপারিশে কিছু সংশােধনী আনতে চেয়ে আর্জি জানানাে হয়েছিল। তার মধ্যে সৌরভ ও জয় শাহের মেয়াদ বাড়ানাের আবেদন করা হয়।

বর্তমান সংবিধান অনুযায়ী বাের্ড বা অনুমােদিত সংস্থায় টানা ৬ বছর পদে থাকার পর তিন বছরের জন্যে কুলিং অফে যেতে হবে। সেই অনুসারে সৌরভ ও জয়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তারই জন্যে আবেদন করা হয় এই দুই কর্মকর্তাকে কাজ করবার অধিকার দেওয়া হােক। 

সুপ্রিম কোর্টের ঘােষণা অনুযায়ী আগামী বছরের জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে শুনানি হবে এই সংবাদে বিসিসিআই দফতরে খুশির হাওয়া বইতে থাকে। তাই ২৪ ডিসেম্বর বাের্ডের বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করতে আর কোনও অসুবিধা থাকল না সৌরভ গাঙ্গুলির।