রােনাল্ড দল ছাড়তে চলেছেন

ক্রিশ্চিয়ানাে রােনাল্ড টানা তিনবার উয়েফা চ্যাম্পিয়ন লিগ জিতেছেন। তারপরে রিয়াল মাদ্রিদ ছেড়ে দেবার পরে রােনাল্ডর মুখে হাসি দেখতে পাওয়া যায়নি।

Written by SNS Lisbon | March 11, 2021 8:50 pm

রােনাল্ড (ছবি: SNS

পর্তুগাল ফুটবল তারকা ক্রিশ্চিয়ানাে রােনাল্ড টানা তিনবার উয়েফা চ্যাম্পিয়ন লিগ জিতেছেন। তারপরে রিয়াল মাদ্রিদ ছেড়ে দেবার পরে রােনাল্ডর মুখে হাসি দেখতে পাওয়া যায়নি। তারপরে মঙ্গলবার পােতোর কাছে হেরে গিয়ে স্বাভাবিকভাবে তিনি হতাশ হয়েছেন। হেরে যাওয়ার ফলে চ্যাম্পিয়ন লিগ থেকে ছিটকে যেতে হল দলকে।

এরপরেই গুঞ্জন শুরু হয়েছে তিনি আর ইতালিতে থাকবেন না। অর্থাৎ তিনি দল ছেড়ে দিতে ইচ্ছাপ্রকাশ করেছেন। আসলে এই দলটি করােনাকালে আর্থিক দিক দিয়ে বেশকিছুটা পিছিয়ে পড়েছে। গতমাসে ১১৩.৭ মিলিয়ন ইউরাে ক্ষতি হয়েছে ক্লাবের।

রােনাল্ডর পিছনে প্রতি বছর খরচা হয় ৮৫ মিলিয়ন ইউরাে। রােনাল্ডর সঙ্গে চুক্তি শেষ হবার কথা ২০২২ সালে। যদি রােনাল্ডকে ছেড়ে দেওয়া যায় তাহলে ক্ষতির পরিমাণ অনেকটাই কমে যেতে পারে। সেই কারণেই জুভেন্তাস দল থেকে তিনি যদি চলে যান সেক্ষেত্রে কোন দলে খেলবেন ক্রিশ্চিয়ানাে রােনাল্ড তা নিয়ে প্রশ্ন উঠছে।

রােনাল্ড নিজেও চাইছেন আরও একবার ম্যাঞ্চেশটার ইউনাইটেডের হয়ে খেলতে। তবে এই ইচ্ছার কথা একেবারেই উড়িয়ে দিচ্ছেন না প্যারিস সাঁ জাতে। তার প্রধান কারণ আগামী মরশুমে এই দলে খেলার সম্ভাবনা হয়েছে নেইমার বা এমবাপ্পের।

আবার শােনা যাচ্ছে রােনাল্ড আমেরিকার মেজর লিগে খেলতে পারেন। তার প্রধান কারণ ডেভিড কেহ্যাম বলেছেন, মেসি বা রােনাল্ডকে এই দলে খেলাতে চান। তা নিয়েও জল্পনা এখন তুঙ্গে।

বুধবার গভীর রাতে চাম্পিয়ন্স লিগে শেষ ১৬ দ্বিতীয় লেগের ম্যাচে মুখােমুখি হবে বার্সেলােনা ও পিএসডি। নেইমারের চোট থাকায় ফ্রান্সের দলটি তাকে পাচ্ছে না।