ভারতীয় ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারেন মঈন আলিই মন্তব্য মন্টি পানেসারের

আমাদের দলের স্পিনারদের মধ্যে যদি ভারতীয় ব্যাটসম্যানদের কেউ বিপদে ফেলতে পারেন সেটা হল একমাত্র মঈন আলি। কারণ ওঁর মধ্যে যে আত্মবিশ্বাস ও ক্ষমতাটা রয়েছে।

Written by SNS Delhi | February 2, 2021 7:43 pm

মন্টি পানেসার (File Photo: IANS)

কয়েকদিন আগেই মন্তব্য করেছিলেন ইংল্যান্ডের বাঁ-হাতি অফস্পিনার মন্টি পানেসার। আবারও আসন্ন ভারত বনাম ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজটি নিয়ে মন্তব্য করলেন মন্টি। তিনি আগে বলেছিলেন, ভারতকে এই সিরিজে হারানােটা ইংল্যান্ড দলের কাছে কঠিন কাজ হয়ে যাবে।

আর এটাই তাে স্বাভাবিক ব্যাপার । কারণ ভারতীয় ক্রিকেটাররা যে ফর্মের মধ্যে রয়েছেন সেখানে তাদের। ঘরের মাঠে হারানােটা যে কঠিনতম কাজ তা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

এদিকে নিজে একজন দলের নির্ভরযােগ্য স্পিনার ছিলেন। সেদিকটার কথা মাথায় রেখে তিনি বলেন, আমাদের দলের স্পিনারদের মধ্যে যদি ভারতীয় ব্যাটসম্যানদের কেউ বিপদে ফেলতে পারেন সেটা হল একমাত্র মঈন আলি। কারণ ওঁর মধ্যে যে আত্মবিশ্বাস ও ক্ষমতাটা রয়েছে। আমার তাে মনে হয় ভারতীয় ব্যাটসম্যানদের বিপদে ফেলতে গেলে মঈনকে বড় ভূমিকা নিতে হবে গােটা সিরিজে।

যদি মঈন আলি নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারে তাহলে কাজের কাজটা করতে পারবে ইংল্যান্ড দল। পাশাপাশি জ্যাক লিচও ভালাে স্পিনার। সেখানে ভারতীয় উইকেটে সবসময় স্পিন সহায়ক হয়, সেই অর্থে জ্যাক লিচের কাছে নিজের সেরা প্রতিভাটা মেলে ধরার একটা ভালাে সুযােগ রয়েছে বলে আমি মনে করি।