বারো ঘণ্টার মধ্যে দুটি আলাদা দলের হয়ে খেলে দশ উইকেট নিলেন লাসিথ মালিঙ্গা

বারাে ঘন্টার মধ্যে দুটি আলাদা আলাদা দলের হয়ে খেলতে নেমে দশ উইকেট নেওয়া। বুধবার রাত্রে আইপিএল ক্রিকেটে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে তিন উইকেট নিয়ে রােহিত শর্মার দলকে জিততে সাহায্য করার পরই মধ্যরাত্রি পার করে মালিঙ্গা মুম্বই বিমানবন্দরে ছােটেন কলম্বেগামী বিমান ধরতে। বৃহস্পতিবার সেখানে শ্রীলঙ্কার ঘরােয়া আন্তঃপ্রাদেশিক একদিনের ম্যাচের টুর্নামেন্টে সাত উইকেট নিয়েছেন মালিঙ্গা।

Written by SNS April 5, 2019 11:24 am

লাসিথ মালিঙ্গা (Photo Surjeet Yadav/IANS)

মুম্বই – বারাে ঘন্টার মধ্যে দুটি আলাদা আলাদা দলের হয়ে খেলতে নেমে দশ উইকেট নেওয়া। বিশ্বাস করুন আর নাই করুন এটা করে দেখালেন মুম্বই ইন্ডিয়ান্সের শ্রীলঙ্কার পেস বােলার লাসিথ মালিঙ্গা। বুধবার রাত্রে মুম্বইতে আইপিএল ক্রিকেটে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে তিন উইকেট নিয়ে রােহিত শর্মার দলকে জিততে সাহায্য করার পরই মধ্যরাত্রি পার করে মালিঙ্গা মুম্বই বিমানবন্দরে ছােটেন কলম্বেগামী বিমান ধরতে। বৃহস্পতিবার সেখানে শ্রীলঙ্কার ঘরােয়া আন্তঃপ্রাদেশিক একদিনের ম্যাচের টুর্নামেন্টে সাত উইকেট নিয়েছেন মালিঙ্গা। আইপিএল ক্রিকেট শুরুর আগে শ্রীলঙ্কার ক্রিকেট বাের্ড ঘােষণা করেছিল দেশের প্রতিটি ক্রিকেটারকে ঘরােয়া একদিনের আন্তর্জাতিক ম্যাচের টুর্নামেন্টে খেলতে হবে কারণ বিশ্বকাপ দল গঠনের আগে প্রত্যেকেরই ম্যাচ প্র্যাকটিশ দরকার। কিন্তু শ্রীলঙ্কার এই টুর্নামেন্টের সঙ্গে আইপিএলের তারিখ নিয়ে সংঘাত বাধে।

সেজন্যই মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সকে জানিয়ে দিয়েছিলেন আইপিএলে প্রথম ছয়টি ম্যাচ তিনি খেলতে পারবেন না। কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেট বাের্ড এটা জানার পর মালিঙ্গাকে পরিষ্কার জানিয়ে দেয় যেহেতু বিশ্বকাপ দলে তার স্থান পাকা তাই ইচ্ছে করলে দুটি দেশে দুটি টুর্নামেন্টে একসঙ্গে খেলতে পারে। যদি অবশ্য সেই ধরনের ওয়ার্ক লােড নেওয়ার ক্ষমতা তার থাকে। মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ম্যাচটি খেলতে না পারলেও পরের দুটি ম্যাচে আদৌ ভাল পারফর্ম করতে পারেনি। কিন্তু চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হাই ভােল্টেজ ম্যাচটিতে খেলার পর মালিঙ্গা জানতেন বৃহস্পতিবার শ্রীলঙ্কার পার্লে কেলেতে তাকে সেদেশের ঘরােয়া টুর্নামেন্টের ম্যাচ খেলতে হবে। বুধবার আইপিএলের খেলা চলে প্রায় মধ্যরাত্রি পর্যন্ত। খেলা শেষ হওয়া মাত্রই মুম্বই থেকে বিমান ধরে বৃহস্পতিবার ঠিক সময়ে মালিঙ্গা আন্তঃপ্রাদেশিক ঘরােয়া টুর্নামেন্ট খেলতে নেমেছিলেন। সেখানে তার ফ্রানচাইজি দল গলের আশা পূরণ করে ৫০ ওভারের ম্যাচে সাত উইকেট নিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের আইপিএলে তাদের পরের ম্যাচ খেলতে হবে শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। মালিঙ্গা সেই ম্যাচ খেলবেন কিনা তা অবশ্য বৃহস্পতিবার জানা যায়নি।