মহিলাদের ফরাসি ওপেন টেনিস প্রতিযোগিতায় শেষ আটে কোভিতা

চেক বাঁ হাতি টেনিস তারকা পেট্রা কোভিতা সােমবার মহিলাদের ফরাসি ওপেন টেনিস প্রতিযােগিতার সিঙ্গলসের খেলায় কোয়ার্টার ফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করে নিলেন

Written by SNS Paris | October 6, 2020 2:09 pm

পেট্রা কোভিতা (Photo: AFP)

চেক বাঁ হাতি টেনিস তারকা পেট্রা কোভিতা সােমবার মহিলাদের ফরাসি ওপেন টেনিস প্রতিযােগিতার সিঙ্গলসের খেলায় কোয়ার্টার ফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করে নিলেন চিনের জুয়াং সুহাইকে পরাজিত করে।

আটবছরের মধ্যে প্রথমবার পেট্রা কোভিতা কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন। পেট্রা জয় তুলে নিয়েছেন ৬-২ , ৬-৪ সেটে। খেলার পর কোভিতা বলেন, ‘এই জয়টা আমার কাছে সেরা আমি বিশ্বাসের বলতে পারি। করোনা পরিস্থিতির জন্য খেলাধুলা যখন বন্ধ হয়ে গিয়েছিল তখন ভাবছিলাম কি করে কোর্টে ফিরে নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারব।

কিন্তু সেই কাজের কাজটা করে দেখাতে পরে পুনরায় কোর্টে নেমে খুব ভালাে লাগছে। তবে আমি কোয়ার্টার ফাইনালে পৌঁছাতে পারব সেটা আমি কখনােই আশা করতে পারিনি। কিন্তু নিজের সেরা খেলাটা মেলে ধরার জন্য আমি প্রস্তুত ছিলাম। মনে মনে ঠিক করেই রেখেছিলাম লড়াইটা চালিয়ে যাব ফলাফলটা কি হয় সেটা নিয়ে আমি আশা করব না।

তবে শেষমেষ একটা ভালাে জয় তুলে । নিতে পারায় ভালাে লাগছে । কিন্তু এখানে থেমে গেলেই চলবে না আমাকে। আরাে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমাকে আরাে ভালাে খেলার প্রদর্শন করে দেখাতে হবে। কারণ প্রতিযােগিতা যত সামনের দিকে গড়াবে ততই কঠিন হবে সেটা আমি কেন সকলেই বুঝতে পারছেন। তাই আমাকে আমার নিজের ভুলত্রুটি গুলাে ঠিক করে নিয়েই আগামি দিনের খেলাগুলােতে খেলার জন্য কোর্টে নামতে হবে।’