কোহলিরা আজ জয়ের হ্যাটট্রিক চাইলেও অশ্বিনের দল শােধ নিতে মরিয়া

পরপর দুটি ম্যাচে জয় পেয়ে আইপিএল ক্রিকেটে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল লড়াইতে ফিরে আসার চেষ্টা করার মধ্যে বুধবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচটি খেলতে নামছেন আরও একটি জয়ের আশায়।

Written by SNS Bengaluru | April 24, 2019 9:04 am

অনুশীলনে মত্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Photo: IANS)

পরপর দুটি ম্যাচে জয় পেয়ে আইপিএল ক্রিকেটে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল লড়াইতে ফিরে আসার চেষ্টা করার মধ্যে বুধবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচটি খেলতে নামছেন আরও একটি জয়ের আশায়। চেন্নাই সুপার কিংসকে এক রানে হারানাের পর এখন বিরাট কোহলির দলের একটাই লক্ষ্য, তা হল যেভাবেই হােক এই জয়ের ধারা বজায় রাখা। যদিও চেন্নাই হেরেছে কিন্তু মহেন্দ্র সিং ধােনির হাতে যেভাবে নির্মম প্রহীত হয়েছে কোহলির বােলাররা তারপর তাদের কাছ থেকে বড় কিছুর প্রত্যাশা করা যায় না। তবে মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কোনও পরিস্থিতিতেই পিছু ফিরে তাকাতে রাজি নয়।

যদিও এ বি ডিভিলিয়ার্স এবং বিরাট কোহলি চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে ব্যাটে বড় রান পাননি কিন্তু বুধবার তারা আবার ব্যর্থ হলে কিংস ইলেভেন পাঞ্জাব পুরাে ফায়দা তুলে নিতে পারে। কিংস ইলেভেনের সঙ্গে প্রথম সাক্ষাৎকারে ডিভিলিয়ার্স অপরাজিত ৫৯ এবং কোহলি ৬৭ রান করেছিলেন। সেই স্মৃতি বুধবার তাদের উজ্জীবিত করলে রয়্যাল চ্যালেঞ্জার্সের পক্ষে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার মতাে রান পেয়ে যাওয়া অসম্ভব নয়। তবে ডেল স্টেন আসার পরও বিরাট কোহলির দলের বােলিং নিয়ে উদ্বেগ বা সংশয় কোনওটাই কাটেনি। শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধােনি ১৬২ রান তাড়া করে জিততে নামা তার দলকে প্রায় লক্ষ্যে পৌছে দিয়েছিলেন। শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ২৬ রান। বােলার ছিলেন উমেশ যাদব। কিন্তু শেষ পর্যন্ত চেন্নাই মাত্র একটি রান না পাওয়ায় তাদের হারতে হয়েছে। শেষ বলে পার্থিব প্যাটেল চেন্নাইয়ের শার্দুল ঠাকুরকে রান আউট করে দেন।

এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্সের এটা ছিল তৃতীয় জয় দশটি ম্যাচ খেলে। এই মুহূর্তে পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে দাঁড়িয়ে থাকা কিংস ইলেভেন দশ পয়েন্ট পেলেও বুধবার কোহলিরা আশা করছেন প্রথম লেগের মতাে এবারও তারা রবিচন্দ্রন অশ্বিনের দলকে হারাতে পারবেন। অন্যদিকে, অশ্বিনের দল বুধবার সর্বশক্তি নিয়ে ঝাপিয়ে পড়তে প্রস্তুত কারণ নিজেদের শেষ ম্যাচে তারা দিল্লি ক্যাপিটালসের কাছে দুই রানে হেরে গিয়েছে। অন্য ম্যাচওলির মতাে এই ম্যাচেও কিংস ইলেভেন ব্যাটিংয়ে ক্রিস গেইল, লােকেশ রাহুল এবং ডেভিড মিলারের ওপরই বেশি ভরসা করছে। রয়্যাল চ্যালেঞ্জার্সের দুর্বল বােলিং লাইন আপকে তারা সমীহ করতে রাজি নন। তাছাড়া কিংস ইলেভেনের স্পিনার ও পেসার জুটি অশ্বিন এবং মহম্মদ সামি এ পর্যন্ত নিজেদের দলের সেরা বােলার বলে প্রতিপন্ন করেছেন। তাই বুধবার তাদের কাছ থেকে বাড়তি কিছু আশা করছে কিংস ইলেভেন। তাছাড়াও কিংস ইলেভেনের বােলারদের তালিকায় অঙ্কিত রাজপুত, স্যাম কুরান, হার্ডাস ভিলজোন এবং অ্যান্ড্রু টাই রয়েছেন যেটা অশ্বিনের দলের বােলিংয়ে গভীরতা অনেক বাড়িয়ে দিয়েছে।তারচেয়েও বড় কথা প্রথম সাক্ষাৎকারে হারের শােধ নিতে মরিয়া কিংস ইলেভেন পাঞ্জাব।

দুটি দল গড়া হবে এদের থেকে : রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু- বিরাট কোহলি, পার্থিব প্যাটেল, এ বি ডিভিলিয়ার্স, কলিন ডি গ্র্যান্ডহোম, উমেশ যাদব, যাজুবেন্দ্র চাহাল, মইন আল, সিমরন হেটমায়ার, ডেল স্টেন, মহম্মদ সিরাজ, টিম সাউদি, আকাশদীপ নাথ, নভদীপ সাইনি, ওয়াশিংটন সুন্দর।

কিংস ইলেভেন পাঞ্জাব- রবিচন্দন অশ্বিন, লােকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, ডেভিড মিলার, সরফরাজ খান, স্যাম কুরান, অ্যান্ড্রু টাই, মহম্মদ সামি, নিকোলাস কুরান, হার্ডাস ভিলজোন, অঙ্কিত রাজপুত, আকাশদীপ সিং, মুজিব উর রহমান।