দিল্লিতে ভারত বাংলাদেশ ম্যাচ অনুষ্ঠিত হবে, আশাবাদী কেজরিওয়াল

৩ নভেম্বর অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আসর বসতে চলেছে।

Written by SNS New Delhi | October 31, 2019 12:35 am

এখানকার অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে এমন আশা প্রকাশ করলেন এখানকার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতের মাটিতে বাংলাদেশের সিরিজ খেলা নিয়ে ইতিমধ্যে নানা জলঘােলা হচ্ছে। তারই মধ্যে প্রধান চিন্তার কারণ হয়ে দাঁড়াল দিল্লির বায়ুদূষণ।

৩ নভেম্বর অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আসর বসতে চলেছে। তার আগে এখানকার বায়ুদূষণই প্রধান চিন্তার কারণ। দীপাবলির আগে থেকেই এখানকার বাতাস অত্যন্ত দূষিত হয়ে গিয়েছে। দীপাবলিতে নিশ্চিতভাবেই দূষণের মাত্রা বেড়েছে। ফলে চিন্তায় বিসিসিআইয়ের কর্তারা।

এর আগেও ঘরােয়া ও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে প্রভাব ফেলেছিল এখানকার বায়ুদূষণ। ২০১৭ সালে ডিসেম্বরে তৎকালীন ফিরােজ শাহ কোটলা স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ চলাকালীন শ্রীলঙ্কার ক্রিকেটাররা শ্বাসকষ্টের সমস্যার মধ্যে পড়েছিলেন। বেশিরভাগ ক্রিকেটারকেই মাস্ক পরে খেলতে হয়েছিল।

বিসিসিআই-এর রােটেশন পলিসি অনুসারে সেই দিল্লিতেই খেলতে হবে। এ বিষয়ে বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, দীপাবলির পর দিল্লির বায়দূষণের বিষয়টি আমাদের চিন্তায় ফেলে দিয়েছে, তবে ম্যাচ যেহেতু এক সপ্তাহ পরে, তাই আমাদের আশা, কোনাে ক্রিকেটারের অসুস্থ হয়ে পড়বে না।

এই সিরিজের সূচি এমনভাবে তৈরি করা হয়েছে, বাংলাদেশ দল প্রথম আসবে দিল্লিতে এবং কলকাতা থেকে দেশে ফিরে যাবে। উত্তর ভারত থেকে পশ্চিম হয়ে পূর্বে সফর শেষ করবে বাংলাদেশ। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, আশা করি দূষণ ভারত-বাংলাদেশ ম্যাচে বাধা হয়ে দাঁড়াবে না। তখন দূষণ অনেক কমে যাবে। চলতি মরশুমেই দেখেছি, দিল্লিতে যে সব ম্যাচ খেলা হয়েছে, সেগুলি নির্ধারিত সময়ের আগেই শুরু করা গিয়েছে।

এখানকার মুখ্যমন্ত্রী যতই আশা প্রকাশ করুক না কেন খেলা অনুষ্ঠিত হবে কিন্তু চিন্তা একটা রয়েই যাচ্ছে। কারণ দীপাবলি গেছে, সেখানে বায়ুদূষণের মাত্রা আরাে বেড়ে গিয়েছে। এখানে ম্যাচ অনুষ্ঠিত হতে হাতে গােনা মাত্র তিনদিন বাকি সেখানে কত তাড়াতাড়ি আবহাওয়া পরিষ্কার হবে সেটাই দেখার বিষয়। কারণ এটা প্রাকৃতিক ব্যাপার কারাের হাতে কিছুই নেই।