এর আগে এত খারাপ ব্যাটিং করেছি বলে আমার মনে হয় না: বিরাট

সত্যিই ভাবনার বাইরে চলে গিয়েছে পুরাে ব্যাপারটা, এর আগে এত খারাপ ব্যাটিং করেছি বলে আমার মনে হয় না, ম্যাচ শেষে এমন কথাই জানালেন হতাশাগ্রস্ত বিরাট কোহলি ।

Written by SNS Adelaide | December 20, 2020 4:44 pm

বিরাট কোহলি (Photo: AFP)

সত্যিই ভাবনার বাইরে চলে গিয়েছে পুরাে ব্যাপারটা, এর আগে এত খারাপ ব্যাটিং করেছি বলে আমার মনে হয় না, ম্যাচ শেষে হতাশাগ্রস্ত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এমন কথাই জানালেন। সত্যি বলব এমন হতাশাজনক পারফরমেন্স আমরা করে দেখাব সেটা আমি কখনােই কল্পনা করতে পারছি না।

সত্যি বলতে কি এইরকম হারের বিশ্লেষণ করা খুবই কঠিন। আমি কিছুই বুঝে উঠতে পারছি না। সত্যি বলতে কি এতােদিন ধরে ক্রিকেট খেলছি। সেখানে এরকম একটা চরমতম দিন দেখতে হবে সেটা আমি কখনােই ভাবতে পারিনি। তবে জীবনে ওঠা পড়া লেগেই থাকে, এরকম দিনও দেখতে হবে সেটা দেখা হয়ে গেল।

এইভাবে হারের অনুভূতি কখনাে প্রকাশ করা যায় না। ষাট রানের মতাে লিড নিয়ে আমরা তৃতীয় দিন ব্যাট করতে নেমেছিলাম, তখনই ধস নামল। দু’দিন ধরে কঠিন পরিশ্রম করে ম্যাচে নিজেদের ভালাে জায়গায় নিয়ে যাওয়ার পর স্রেফ একটা ঘন্টা এতটা খারাপ দিল সেটা ভেবে নিতে পারছি না। ভাবলেই কি রকম যেন মনে হচ্ছে। নিজেকে অপরাধী বলে মনে হচ্ছে। মনে হয় না, এর আগে আমরা এরকম খারাপ ব্যাটিং করেছি। আমাদের আরেকটু ভালাে করে খেলা উচিত ছিল। কিন্তু আমরা সেটা করে দেখাতে পারিনি। 

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া যে জায়গায় বল করছিল, দ্বিতীয় ইনিংসেও একই জায়গায় বল করে গেল। তারপরও আমরা ব্যর্থতার খাতায় নাম লেখালাম সত্যিই ভাবতেই অবাক লাগছে এখন পুরাে ব্যাপারটা। সত্যি কথা বলতে কি, কয়েকটা ভালাে হয়েছে তবে উইকেট এমন কিছু ছিল না। তবে একটা ম্যাচে ভুল হতেই পারে, কিন্তু বাকি টেস্ট ম্যাচগুলােয় দলের ক্রিকেটাররা তাদের সেরা খেলাটা নিয়ে কামব্যাক করবে এটা আমি থেকে আত্মবিশ্বাসের সুরে বলে দিতে পারি। কারণ দলের প্রতিটা ক্রিকেটার জানে কি করে কামব্যা করতে হয়। সেই মন্ত্রটা তাদের জানা বলেই তারা আজ এখানে, এমন কথা বলেন বিরাট কোহলি।