সৌরভকে নিয়ে কোহলির মন্তব্যের জবাব দিলেন গাভাসকার

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকার বর্তমান অধিনায়ক বিরাট কোহলির সৌরভ গাঙ্গুলিকে কৃতিত্ব দেওয়াটা খুব ভালাে চোখে দেখছে না।

Written by SNS New Delhi | November 25, 2019 10:20 am

বিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলি। (Photo: Kuntal Chakrabarty/IANS)

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকার বর্তমান অধিনায়ক বিরাট কোহলির সৌরভ গাঙ্গুলিকে কৃতিত্ব দেওয়াটা খুব ভালাে চোখে দেখছে না। রবিবার বাংলাদেশকে হারানাের পর বিরাট কোহলি বলেন যে এখন ভারতীয় দলের মধ্যে যে জেতার মানসিকতা এবং লড়াই করার ইচ্ছে তৈরি হয়েছে তা শুরু হয়েছিল দাদার আমল থেকেই। বিপক্ষ দলের মধ্যে নিজেদের ঢুকিয়ে দেওয়ার যে রেওয়াজ এখন চালু হয়েছে তার জন্য সৌরভকে কৃতিত্ব দেন বিরাট।

সুনীল গাভাসকার এরই জবাবে বলেছেন এটা একটা দুর্দান্ত জয় ঠিকই কিন্তু আমার একটা কথা বলার আছে, বিরাট কোহলি বললেন সৌরভ গাঙ্গুলি অধিনায়ক থাকার সময় এই বিষয়টা শুরু হয়েছিল। আমি জানি দাদা এখন বাের্ড সভাপতি তাই হয়তাে কোহলি তাঁর সম্পর্কে ভালাে ভালাে কথা বলার পথ বেছে নিয়েছেন। কিন্তু মনে রাখতে হবে ভারত ৭০ এবং ৮০ দশকেও টেস্ট ম্যাচ জিততে। তখন বিরাট কোহলির জন্ম হয়নি।

গাভাসকার বলেছেন বহু লােক এখনও মনে করে ক্রিকেট খেলাটা শুরু হয়েছে ২০০০ সাল থেকে। কিন্তু ভারতীয় দল ১৯৭০ দশকেও বিদেশে টেস্টজিতেছে। ১৯৮৬ সালে ভারতীয় দল বিদেশে টেস্ট জেতা ছাড়াও সিরিজ ড্র করেছে। তা ছাড়া অন্য দলের মতাে তারা হেরেছেও বটে।