বিরাট কোহলিকে খোঁচা ব্রিটিশ সাংবাদিকদের

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হাইভােল্টেজ ম্যাচে খেলতে নেমে টসে হেরে প্রথম ব্যাট করতে নেমে ভারতীয় দল বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঁচ উইকেটে ৩৩৫ রান তুলে নেয়।

Written by SNS Manchester | June 17, 2019 3:02 pm

অর্ধশতরান করার পর বিরাট কোহলি (Photo: Surjeet Yadav/IANS)

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হাইভােল্টেজ ম্যাচে খেলতে নেমে টসে হেরে প্রথম ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনার রােহিত শর্মার ১৪০ রান, লােকেশ রাহুলের ৫৭ ও বিরাট কোহলির ৭৭ রানের উপর ভর করে ভারতীয় দল বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঁচ উইকেটে ৩৩৫ রান তুলে নেয়।

তবে, যেভাবে ভারতীয় দল এগােচ্ছিল সেখানে যদি না বৃষ্টি মাঝখানে বাঁধা দিত তা হলে হয়তাে সাড়ে তিনশাের বেশি রান তুলে নিতে পারত। কিন্তু, শেষদিকে পর পর কয়েকটি উইকেট হারিয়ে ফেলার ফলেও ভারত এই কাজটা করতে পারেনি।

শেষদিকে নাটকটা আরাে একটু বেশি করে জমিয়ে দিয়ে গেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। মহম্মদ আমিরের করা বাউন্সার বল পিছনের দিকে মারার চেষ্টা করেন আর সঙ্গে সঙ্গে একটি আওয়াজ অবশ্য আসে। তারপরে পাক পেসার আম্পায়রের দিকে আবেদন করেন তবে পাক উইকেটরক্ষক সফররাজ অবশ্য সেরকম উত্তেজনা দেখাননি।

কিন্তু, বিরাট কোহলি মাঠ ছেড়ে বেরিয়ে যান। আর সেখানেই উঠে গেল প্রশ্ন। কারণ, তারপরই টিভি রিপ্লে-তে দেখা যাচ্ছিল যে বিরাটের ব্যাটের সঙ্গে বলের কোনও সম্পর্কই হয়নি। তা হলে বিরাট কেন রিভিউ নিলেন না। তিনি ক্রিজে থাকলে রানটা আরাে উঠত।

বিরাট আউট হওয়ার পরই এক ব্রিটিশ সাংবাদিক টুইট করে বলেছেন, এমন একজনকে পাওয়া গেল, যিনি নিজেই নিজেকে আউট করতে পারেন। তবে, এই চর্চা ধারাভাষ্যকার রুমেও করছিলেন সৌরভ গাঙ্গুলিরা। তিনি বলেন, ‘অনেক সময়েই হ্যান্ডেলের মােচড়ে এজ হওয়ার মতাে আওয়াজ হয়। বিরাটের ক্ষেত্রেও সম্ভবত তেমনই কিছু ঘটেছে’।

পরে দেখা গেল সাজঘরে গিয়েও বিরাট তাঁর ব্যাট নিয়ে নাড়াচাড়া করছেন। এবং তাঁকে কিছুটা রাগে ক্ষিপ্তও হয়ে দেখা যায়। অবশ্য সেই রাগটা কিছুক্ষণের জন্যই ছিল তারপর মাঠে নেমে ভারতীয় অধিনায়ককে বেশ হাসি ইয়ার্কি করতেও দেখা যায়।