শহীদদের জন্যে প্রাণ কাঁদছে ক্রিকেটার শেহবাগের

প্রাক্তন খেলােয়াড় বীরেন্দ্র শেহবাগ টুইট করে জানিয়েছেন, আমার প্রাণ কঁদছে। ছত্তিশগড়ের সুকমায় নিরাপত্তারক্ষীদের মৃত্যু অত্যন্ত হৃদয় বিদায়ক ঘটনা।

Written by SNS Chattisgarh | April 5, 2021 7:18 pm

বীরেন্দ্র শেহবাগ (Photo: SNS)

এক মর্মান্তিক ঘটনা। ছত্তিশগড়ে মাওবাদীদের হামলায় এখনও পর্যন্ত ২৩ জন জওয়ান প্রাণ হারিয়েছেন। শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলােয়াড় বীরেন্দ্র শেহবাগ টুইট করে জানিয়েছেন, আমার প্রাণ কঁদছে। ছত্তিশগড়ের সুকমায় নিরাপত্তারক্ষীদের মৃত্যু অত্যন্ত হৃদয় বিদায়ক ঘটনা।

যাঁরা শহিদ হলেন তাদের কাছে চিরঋণী আমাদের দেশ। ছত্তিশগড়ের জঙ্গলের ভিতর লুকিয়ে থাকা মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলে। এই গুলির লড়াইয়ে তাদের প্রাণ হারাতে হয়।

এই ঘটনার জেরে চাঞ্চল্য দেখা দেয় বিজাপুর ও সুকমা জেলায়। গােটা এলাকা কর্ডন করে রাখা হয়েছে। কিন্তু গুলির আওয়াজ থামতেই খোঁজ পাওয়া যায় ২৩ জন জওয়ান শহিদ হয়েছেন। আরও ৩০ জন আহত হয়েছেন এবং তারা হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গিয়েছে, গেরিলাযুদ্ধের কায়দায় নিরাপত্তারক্ষীদের ঘিরে নিয়ে মাওবাদীরা হামলা চালায়। এর কয়েকদিন আগে নগরাড়পুর জেলায় মাওবাদীরা আইইডি বিস্ফোরণ ঘটিয়েছিলেন। তখন পাঁচ জন নিরাপত্তারক্ষী শহিদ হয়েছিলেন।

ছত্তিশগড়ের এই ঘটনার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি টুইট করে শােক জ্ঞাপন করেন শহিদদের প্রতি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সবরকম সাহায্যের আশ্বাসের কথা জানানাে হয়েছে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে।