দুই প্রধানের কলকাতা লিগে খেলার ব্যাপারে হস্তক্ষেপ করুন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

কলকাতা ফুটবল লিগে মােহনবাগান ও ইস্টবেঙ্গল খেলতে পারছে না সেই কারণে জৌলস অনেক কমে যাচ্ছে। প্রতিপক্ষ দলগুলি তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বড় দলের বিপক্ষে লড়াই করে অন্যদলগুলাের খেলােয়াড়রা তাদের প্রতিভা কিাশের পথ খুঁজে থাকেন। শুধু তাই নয় দুই প্রধান যদি না খেলেন সে ক্ষেত্রে স্পনসররা হাত গুটিয়ে নেয়।

আইএফএ-র অর্থ ভাণ্ডারে টান পরে। তাই প্রিমিয়ার এ ডিভিশনে অংশগ্রহণকারী ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে সােমবার আলােচনায় বসেছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি ও সভাপতি অজিত ব্যানার্জি। ইতিমধ্যেই মােহনবাগান জর্জটেলিগ্রাফের রুিদ্ধে কোনও দল দেয়নি।

যার ফলে কল্যানীতে ওই খেলাটি পরিত্যক্ত হয়ে যায়। আবার ইস্টবেঙ্গল মঙ্গলবার ভবানীপুরের বিরুদ্ধে খেলতে নামবে। এই পরিস্থিতি কিভাবে সামাল দেওয়া যায় তার জন্য আলােচনার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরােধ করা হবে যাতে কলকাতার দুই প্রধান যাতে লিগের খেলায় অংশ নেয়।


মােহনবাগানের পক্ষ থেকে চিঠি দিয়ে বলা হয়েছে আমাদের বেশ কয়েকজন খেলােয়াড় ভারতীয় দলে যেমন প্রতিনিধিত্ব করছেন তেমনি আবার এএফসি কাপে খেলার জন্য জৈব বলয়ের মধ্যে থাকতে হচ্ছে। এই কারণে কলকাতা ফুটবল লিগে আমাদের পক্ষে দল নামানাে সম্ভব হচ্ছে না। তাই এই বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হােক।

আবার ইস্টবেঙ্গল ক্লাবের থেকে চিঠি দিয়ে বলা হয়েছে দল গঠনের সমস্যায় আগামী ২০ সেপ্টেম্বরের আগে মাঠে নামা সম্ভব হচ্ছে না। মাঠে নামলেও খেলা শেষ করা সম্ভব হবে না। কারণ তখন আইএসএল এসে যাবে।

এই কারণে আইএফএ-কেই সিদ্ধান্ত নিতে হবে কি করা যাবে। তবে ইস্টবেঙ্গল ও মােহনবাগান দল না নামালে আইএফএর নিয়ম অনুসারে শৃঙ্খলা রক্ষা কমিটি যে সিদ্ধান্ত নেবে তা গভর্নিংবড়িতে পাশ করিয়ে নেওয়া হবে।