বোর্ডের পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পেলেন চেতন শৰ্মা

বিভিন্ন দলের নির্বাচন পদ্ধতির মধ্যে যাতে গলদ না থাকে, বা দল এবং ক্রিকেটের সম্পর্কিত বিষয়গুলি যাতে ঠিক থাকে, সেটিই দেখবেন চেতনরা।

Written by SNS Mumbai | November 25, 2021 7:26 pm

চেতন শৰ্মা (Photo: IANS)

ডিসেম্বর মাস থেকে শুরু হচ্ছে বিজয় হাজারে ট্রফি। ঘরোয়া একদিনের ক্রিকেটের এই প্রতিযোগিতা এ বার আয়োজিত হচ্ছে বিহারে। ক্রিকেট প্রশাসনে বিহারের যা ভাবমূর্তি, তাতে এখানে বিজয় হাজারে ট্রফি দিয়ে কিছুতেই নিশ্চিন্ত থাকতে পারছে না বিসিসিআই। কোথাও কোনভাবে কারচুপি যাতে না হয় নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা এবং পশ্চিমাঞ্চলের নির্বাচক আবে কুরুভিল্লা সেটা দেখবেন।

বিভিন্ন দলের নির্বাচন পদ্ধতির মধ্যে যাতে গলদ না থাকে, বা দল এবং ক্রিকেটের সম্পর্কিত বিষয়গুলি যাতে ঠিক থাকে, সেটিই দেখবেন চেতনরা। প্রতিযোগিতা চলাকালীন যাতে স্বচ্ছতা বজায় থাকে, তার জন্য। যা করার করতে চাইছে বোর্ড। কারণ কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না হয়।

বিশেষ করে সাম্প্রতিক অতীতে বিহারের ক্রিকেট বার বার বিতর্কিত কারণে সংবাদের শিরোনামে এসেছে। ক্রিকেটারদের পারিশ্রমিক না দেওয়া থেকে শুরু করে বোর্ডের সঙ্গে সরাসরি বিরোধিতায় গিয়ে নিজেদের মতো রাজ্য টি-টোয়েন্টি লিগ করা, টাকা নিয়ে দল নির্বাচন, সবই ঘটেছে বিহারের ক্রিকেটে।

বিসিসিআইয়ের একটি সূত্র সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানায়, বিহারে প্রতিযোগিতা আয়োজন করা মানে নজরদারির প্রয়োজন রয়েছে। সেই কারণেই চেতন এবং আবেকে ওখানে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

তবে বোর্ডকে নানা সমস্যার মধ্যে পড়তে হয়েছে। যেখানে যে সব রাজ্য ক্রিকেট নিয়ে বিতর্ক বা জটিলতা রয়েছে, সেখানেই বোর্ডের তরফ থেকে পর্যবেক্ষক পাঠানো হবে।