বাতিল এশিয়া কাপ

মে গত বছরের মতন চলতি বছরেও বাতিল করা হল এশিয়া কাপ প্রতিযােগিতা। চলতি বছরে এশিয়া কাপ টি টোয়েন্টির আকারে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

Written by SNS Kandy | May 21, 2021 12:21 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

মে গত বছরের মতন চলতি বছরেও বাতিল করা হল এশিয়া কাপ প্রতিযােগিতা। চলতি বছরে এশিয়া কাপ টি টোয়েন্টির আকারে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে।

যাতে এশিয়ার দলগুলও বিশ্বকাপের আসরে খেলতে নামার আগে নিজেদের প্রস্তুতিটা ভালাে করে সেরে নিতে পারে। জুন মাসে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপের আসর বসার কথা ছিল, কিন্তু গতবারের মতন চলতি বছরেও করােনা ভাইরাসের দাপটে প্রতিযােগিতা বাতিল করার সিদ্ধান্ত নিল শ্রীলঙ্কা।

বুধবার এশিয়া কাপ আয়ােজনকারী সংস্থার এক বড় কর্তাই এমন কথা জানালেন। ক্রিকেটের চিফ একজিকিউটিভ অ্যাসলে ডি সিলভা বলেন, করােনা ভাইরাসের জন্য এখন যা কঠিন পরিস্থিতি এখন। সেখানে প্রতিযােগিতা আয়ােজন করা কোনওভাবেই সম্ভব নয়।

তাই জুন মাসে এই প্রতিযােগিতা আমরা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রীলঙ্কার সরকার বুধবারই ঘােষণা করেছে এই মুহুর্তে সেদেশে কোনও বিদেশের বিমান ওঠানামা করবে না। তবে, এই সময়েও শ্রীলঙ্কার ক্রিকেটাররা এখন বাংলাদেশে রয়েছে, তিনটি একদিনের ম্যাচে অংশ নেওয়ার জন্য।