ভুবিকে দিয়ে নতুন বলে বল করানো হোক, মন্তব্য নেহেরার

ভুবিকে বাজি ধরে আমি কখনো ভুল করব না কারণ ভুবির বোলিংয়ে মিশ্রণ রয়েছে। গতির সঙ্গে যেভাবে নতুন বলে বলকে সুইং করাতে পারে সেটা ওঁর থেকে ভালো কেউ করতে পারবে না।

Written by SNS Dubai | October 24, 2021 4:26 pm

ভারতীয় ক্রিকেটাররা (Photo: SNS)

ভুবিকে বাজি ধরে আমি কখনো ভুল করব না কারণ ভুবির বোলিংয়ে মিশ্রণ রয়েছে। গতির সঙ্গে যেভাবে নতুন বলে বলকে সুইং করাতে পারে সেটা ওঁর থেকে ভালো কেউ করতে পারবে না। আমি তো বলব চোখ বুঝে ভুবির হাতে নতুন বলটা ধরিয়ে দিয়ে নিশ্চিন্তে থাক। ভুবি কামাল করে দেখাবেই।

দেখুন আমি কখনোই কোনও ক্রিকেটারের বিচার একটা ম্যাচ দেখার পর করতে চাই না। আর এটা করাও উচিত নয়। একটা ম্যাচে একটা ক্রিকেটার যদি খারাপ ক্রিকেট খেলে সেখানে যে আগামী ম্যাচে সেই ক্রিকেটারটি আরও ভালো কিছু করে দেখাতে পারবে না। সেটা কখনোই নয়। বিশ্বাসটা তার উপর বজায় রাখুন।

তাহলেই দেখবেন সেই ক্রিকেটারটি আপনাকে হাতে নাতে ফল দেবে। আমার ভুবির উপর পুরোপুরি ভরসা রয়েছে। প্রথম প্রস্তুতি ম্যাচে ভুবি রান খরচ করায় তাকে বাদ দেওয়ার কথা উঠলেও, ওর উপর ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে আস্থা রেখে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলিয়ে দেখে নিয়েছে সেটা একদম ঠিক কাজ করেছে।

আর ভুবি নিজেকে প্রমাণ করেছে। তাই আমি তো বলব আসন্ন বিশ্বকাপের আসরে নতুন বল হাতে তোলার পরই ভুবির হাতে সেই বল দিয়ে দেওয়া হোক আর ভুবি বাজিমাত করে দেখাবে সেটা আমি আগাম বলে দিতে পারি।

আর হ্যাঁ, আরও একটা কথা সকলকে স্মরণে রাখার জন্য বলে রাখতে চাই এটা টি-টোয়েন্টি ক্রিকেটের যুগ। সেখানে বোলাররা রান খরচ করতে পারে। তাই বলে সে খারাপ বোলার কখনোই মনে করবেন না।

কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের কঠিন পরীক্ষায় পড়তে হয়। সেটা আমি একজন বোলার হিসাবে জানি পরিস্থিতিটা কি হয়।

সকলেই চায় ছয়-চারের বন্যা দেখতে সেখানে বোলারদের কাজটা হয় ব্যাটসম্যানদের আটকানো সেখানে একটা ওভার খারাপ করলে তার পরে সে আর ঘুরে দাঁড়াতে পারবে না সেটা কখনোই মনে করবেন না, ‘এমন কথাই বললেন ভারতের প্রাক্তন পেসার আশিস নেহেরা।’