কলকাতার পরিস্থিতির দিকে নজর রাখছে সব আইপিএল ফ্র্যাঞ্চাইজি

কলকাতায় আইপিএল ক্রিকেটে খেলােয়াড় নিলামের দিকে চোখ রেখেছে আটটি ফ্র্যাঞ্চাইজি দল।

Written by SNS New Delhi | December 17, 2019 4:03 pm

২০১৯ আইপিএল খেলােয়াড় নিলাম। (Photo: Twitter/@IPL)

নাগরিকত্ব সংশােধনী আইন সারা দেশজুড়ে প্রতিবাদের ঝড় তােলায় এবং এই ঘটনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত, প্রভাবিত রাজ্যটি হল বাংলা, তাই ৭২ ঘন্টা পর কলকাতায় আইপিএল ক্রিকেটে খেলােয়াড় নিলামের দিকে চোখ রেখেছে আটটি ফ্র্যাঞ্চাইজি দল।

ঘটনার স্রোত কোন দিকে গড়ায় সেদিকে তাকিয়ে থাকা একটি ফ্যাঞ্চাইজি দলের মুখপাত্র সােমবার বলেছেন, বাংলায় যেহেতু হিংসাত্মক প্রতিবাদের খবর আসছে, তাই প্রত্যেকে পরিস্থিতি জানার উন্মুখ হয়ে আছেন।

ঘটনা হল মালদহ, মুর্শিদাবাদ, হাওড়া, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণার কিছু অংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। যেহেতু নিলামে অংশ গ্রহণকারী অধিকাংশ কর্মকর্তা মঙ্গলবার কলকাতায় যাচ্ছেন এবং শুক্রবার তাঁরা যে যার নিজের জায়গায় ফিরে যাবেন। তাই পরিস্থিতির দিকে কড়া নজর রাখতে হচ্ছে। অধিকাংশ দলের মালিকরা ১৮ ডিসেম্বর কলকাতায় পৌছে, ১৯ ডিসেম্বর রাতে কলকাতা ছাড়বেন।

আরও একটি ফ্র্যাঞ্চাইজি দলের মুখপাত্র জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট বাের্ডের কাছে খেলােয়াড় নিলামের জায়গাটির জন্য অতিরিক্ত নিরাপত্তার অনুরােধ করা হয়নি। তাই অপেক্ষা করা ও দেখার নীতি নেওয়া হয়েছে। তবে সােমবার পর্যন্ত খেলােয়াড় নিলামের স্থান কলকাতা থেকে সরানাের কোনও কথা হয়নি।