লালু-মুলায়ম সাক্ষাৎ ঘিরে জল্পনা রাজনৈতিক শিবিরে

উত্তরপ্রদেশ ভােটের আগে সপা নেতা মুলায়ম সিং যাদবের সঙ্গে আরজেডি নেতা লালু প্রসাদ যাদবের সাক্ষাৎকারকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

Written by SNS Delhi | August 4, 2021 2:25 pm

লালু প্রসাদ যাদব এবং মুলায়ম সিং যাদব (Photo:IANS)

উত্তরপ্রদেশ ভােটের আগে সপা নেতা মুলায়ম সিং যাদবের সঙ্গে আরজেডি নেতা লালু প্রসাদ যাদবের সাক্ষাৎকারকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। লালু-মুলায়মের সঙ্গে সপা নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও বৈঠকে হাজির ছিলেন।

আজ রাজধানীতে মুলায়ং সিংয়ের বাসভবনে গিয়ে তার সঙ্গে সাক্ষাত করেন লালু প্রসাদ যাদব। লালু প্রসাদ ও সপা নেতা অখিলেশের টুইটারে প্রবীণ দুই নেতার সাক্ষাতের ছবি পােস্ট করা হয়েছে। আরজেডি নেতা লালু প্রসাদ টুইট করে লেখেন, ‘দেশের প্রবীণ নেতা তথা বন্ধু মুলায়ম সিং যাদবের সঙ্গে সাক্ষাত করলাম।

তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছি। আমাদের দুজনের কয়েকটি বিষয়ে সাধারণ উদ্বেগ রয়েছে- কৃষকদের স্বার্থ রক্ষা, সামাজিক বৈষম্য, দারিদ্রতা দূরীকরণ, কোর সমস্যা নিয়ে আমরা চিন্তিত।

উত্তরপ্রদেশ ভােট নিয়ে ইতিমধ্যে সঙ্কটি আঞ্চলিক দল যেমন খুঁটি সাজাতে শুরু করেছে, ঠিক তেমনই রাজ্যের শাসক দলও ক্ষমতায় টিকে থাকার লক্ষ্যে পরিকল্পনা শুরু করে দিয়েছে। সপা নেতা রামগােপাল যাদব বলেন, ‘মুলায়ম সিংয়ের শরীর ভালাে নেই।

লালুপ্রসাদ যাদব প্রবীণ সপা নেতার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। এটা খুব স্বাভাবিক যখন দু’জন প্রবীণ রাজনীতিবিদের সাক্ষাত হয়, তখন রাজনীতির প্রসঙ্গ উঠবে আলােচনাও হবে।

পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় ঝাড়খন্ড হাইকোর্ট লালু প্রসাদ যাদবকে জামিন মঞ্জুর করেছে। সপা নেতা অখিলেশ জানান, তিনি কোনও বড় রাজনৈতিক দলের সঙ্গে জোট করতে চান না। কংগ্রেসও সপা’র সঙ্গে জোটে যেতে চায় না। ২০১৭ সালে বিধানসভা নির্বাচনে কংগ্রেস-সপা জোট ভরাডুবি হয়েছিল। বিজেপি ভােটে জিতে ক্ষমতায় আসে।