জেলায় ফিরলেন রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘােষ, তৈরি হবে নির্বাচনী রণকৌশল

তৃণমূল নেত্রীর নির্দেশে দক্ষিণ দিনাজপুর জেলার ৬ টি বিধানসভা জয়ের লক্ষে সােমবার সকালে দীর্ঘ কয়েক মাস পরে জেলায় ফিরলেন রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘােষ।

Written by SNS Kolkata | January 19, 2021 5:29 pm

অর্পিতা ঘোষ (Photo: Kuntal Chakrabarty/IANS)

তৃণমূল নেত্রীর নির্দেশে দক্ষিণ দিনাজপুর জেলার ৬ টি বিধানসভা জয়ের লক্ষে সােমবার সকালে দীর্ঘ কয়েক মাস পরে জেলায় ফিরলেন রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘােষ। সােমবার সকাল থেকেই তৃণমূল দলের একদা তার ঘনিষ্ঠ কর্মী সমর্থকরা। অর্পিতা ঘােষকে স্বাগত জানাতে তার বালুরঘাটের ফ্ল্যাটের সামনে ভিড় জমান। গাড়ি থেকে নামতেই কর্মীদের উচ্ছাসে ভেসে যান একদা জেলার দলের প্রাক্তন সভাপতি অর্পিতা ঘােষ।

ফুলের তােড়া দিয়ে অনেক কর্মী সমর্থকেরা তাকে স্বাগত জানান। বস্তুত জেলার তৃণমূল সভাপতির পদ ছেড়ে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হওয়ার পর জেলা ছেড়ে চলে যান অর্পিতা ঘােষ।

ইতিমধ্যে দলনেত্রী তাকে তার দলের অন্যতম সম্পাদক করেন। তারপর থেকে দীর্ঘদিন কলকাতায় দলীয় কাজকর্ম করার পরে আজ তিনি বালুরঘাটে ফেরেন।

এদিকে তার ফিরে আসা নিয়ে বালুরঘাটে নেমে অর্পিতা ঘােষ জানান দলনেত্রী তাকে আসন্ন বিধানসভা নির্বাচনে জেলার ছয়টি বিধানসভা আসনে প্রার্থীদের জয়ের জন্য কাজ করবার জন্য পাঠিয়েছেন।

তিনি আরও জানান ইতিমধ্যে জেলার দলের চেয়ারম্যান পদে ফিরেছেন বিপ্লব মিত্র।তিনি, বিপ্লব দা ও বর্তমান জেলা সভাপতি গৌতম দাস সহ জেলার সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়াই করে দলের জন্য হাসিল করাই তার ফিরে আসার প্রধান লক্ষ বলে তিনি জানান।

এদিকে আজ অর্পিতা ঘােষ জেলায় ফিরে আসার পর সম্ভবত আজ জেলার দুটি বিধানসভা আসনে জয়ের ব্যাপারে প্রাথমিক রণকৌশল ঠিক করতে বৈঠকে বসতে চলেছে দলের জেলার কোরকমিটি, বলে সূত্র মারফত জানা গেছে।