বিজেপি বেঞ্চে মুকুল, সিট নম্বর ৪২

তৃণমুলে এসেছেন মুকুল রায়। কিন্তু শুক্রবার বিধানসভায় তাকে বসতে হল বিজেপির বেধেই। বিরােধীদের জন্য নির্ধারিত তিন নম্বর ব্লকে, তার সিট নম্বর ছিল ৪২।

Written by SNS Kolkata | July 5, 2021 11:03 am

মুকুল রায় (Photo: IANS)

সদ্যই দল বদলে বিজেপি থেকে তৃণমুলে এসেছেন মুকুল রায়। কিন্তু শুক্রবার বিধানসভায় তাকে বসতে হল বিজেপির বেধেই। বিরােধীদের জন্য নির্ধারিত তিন নম্বর ব্লকে, তার সিট নম্বর ছিল ৪২। যদিও বিজেপির ইউনিফর্ম মানে কপালে গেরুয়া টিকা গলায় গেরুয়া উত্তরীয়তে দেখা যায়নি তাকে।

সব মিলিয়ে শুক্রবার বিজেপি বেঞ্চে একরকম অড ম্যান আউট হয়েই রইলেন মুকুল রায়। শুক্রবার বিধানসভা কক্ষে মুকুল রায় এসেছিলেন বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারীর খানিকটা আগেই। স্পিকারের সম্মতিতেই বিধানসভায় তার আসন নির্ধারিত হয়েছিল বিজেপির জন্য নির্ধারিত তিন নম্বর ব্লকের একেবারে বাঁদিকে, ৪২ নম্বর আসনে।

ডানদিকে মুকুল রায়ের পাশে ৪১ নম্বর আসনে ছিলেন মিহির গােস্বামী এবং ৪০ নম্বর আসনে মনােজ টিয়া। তাদের সঙ্গেও বাক্যালাপ করতে দেখা গেল না মুকুল রায়কে। এমনকী বিজেপি বিধায়করা যখন তােট পরবর্তী হিংসা নিয়ে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন, তখনও চুপ করেই রইলেন রায়।

এদিকে পিএসি কমিটির সদস্য হিসেবে কৃষ্ণনগর উত্তর আসন থেকে জয়ী। বিজেপি বিধায়কের কোটাতেই নাম গিয়েছে মুকুল রায়ের। যদিও ইতিমধ্যেই দলত্যাগ বিরােধী আইন তার বিরুদ্ধে প্রয়ােগ করা হবে বলে জানিয়েছেন বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তবে এসক্সে পরেও দলবদল সংক্রান্ত জটিলতা এড়াতে আপাতত বিজেপি বিধায়কের জন্য বরাদ্দ আসনে বসতে হচ্ছে মুকুল। রায়কে। মানে পদ বাঁচাতে আসন বদলালেন না মুকুল রায়।