বাংলার কাছের মানুষ প্রমাণের মরিয়া চেষ্টা মোদির

Written by SNS April 26, 2024 4:32 pm

নিজস্ব সংবাদদাতা, মালদহ, ২৬ এপ্রিল: আজ, শুক্রবার দেশে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। এই দ্বিতীয় দফায় এরাজ্যেও তিন কেন্দ্রে রয়েছে লোকসভা নির্বাচন। যার মধ্যে দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে নির্বাচন প্রক্রিয়া চলছে। আর এই দ্বিতীয় দফার নির্বাচনের দিনেই রাজ্যে ভোট প্রচার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ মোদিকে ঘিরে মালদহের নির্বাচনী জনসভায় প্রচুর মানুষের জমায়েত হয়। সেই বিপুল মানুষের সমাবেশের মধ্যে থেকে স্লোগান ওঠে ‘মোদী, মোদী, মোদী’ বলে। সভায় অভাবনীয় সাড়া পেয়ে আনন্দে আপ্লুত মোদী বলে ওঠেন, “এত ভালোবাসা কপালে জোটে না। মনে হচ্ছে, আমি হয় গত জন্মে বাংলায় জন্মেছিলাম। নয়তো পরের জন্মে আমি বাংলার মায়ের গর্ভে জন্ম নিতে চলেছি। আমার বাংলাকে এভাবে ভেঙে পড়তে দেব না। আপনাদের ভালোবাসা ব্যর্থ হতে দেব না। এই ভালোবাসা ফিরিয়ে দেব।”

আর সেই বক্তৃতা শুনে উদ্বেল জনতা কলরব শুরু করতেই মোদী ভাষণ থামিয়ে দেন। মোদির ভাষণে আপ্লুত জনতাকে প্রধানমন্ত্রী বলেন, ‘একটু শান্ত হয়ে বসুন, আমার কথা শুনুন।’ এরপর তিনি বলেন, “আপনাদের এই উৎসাহ, ভালোবাসা আমি মাথায় করে রাখব।” বক্তৃতার মাঝে মোদী বলেন, বাংলার শিল্প, সংস্কৃতি, দর্শন, প্রগতি, সবেতেই এগিয়ে ছিল বাংলা। সেই বাংলা আজ ক্রমশ পিছিয়ে পড়ছে।

তবে মোদির এই বক্তৃতার মধ্যে আবেগ ও সত্যের চেয়ে রাজনৈতিক কৌশল দেখছে রাজনৈতিক মহল। কারণ এবার লোকসভা নির্বাচনে তৃণমূলের স্লোগান,‘তৃণমূলের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন।’ মোদী তৃণমূলের এই স্লোগানের পাল্টা দিতেই তিনি নিজেকে বাংলার খুব কাছের মানুষ বলে প্রমাণ করতে মরিয়া হয়ে উঠেছেন।