ডাব্লুবিসিএস পরীক্ষার প্রশ্নপত্রে ‘সবুজসাথী’! তােপ শুভেন্দুর

সাম্প্রতিক সময়কালে হয়ে যাওয়া ডাব্লুবিসিএস পরীক্ষার প্রশ্নপত্রে রাজ্যের সরকারি প্রকল্পের উল্লেখ, তােপ দাগলেন রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | August 24, 2021 6:30 pm

রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

সাম্প্রতিক সময়কালে হয়ে যাওয়া ডাব্লুবিসিএস পরীক্ষার প্রশ্নপত্রে রাজ্যের সরকারি প্রকল্পের উল্লেখ, তােপ দাগলেন রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত রবিবার বিকেল থেকেই সরগরম চাকরির নিয়ােগে এই পরীক্ষার প্রশ্নপত্র ঘিরে।

প্রশ্নপত্রের ছবি দিয়ে টুইটারে সরব হয়েছে শুভেন্দু অধিকারী। তিনি টুইটে প্রশ্নটির উল্লেখ করেছেন। পশ্চিমবঙ্গ সরকারের সবুজসাথী প্রকল্পে সরকারি সরকার পােষিত মাদ্রাসা বিদ্যালয়ে কোন শ্রেণির পাঠরত ছাত্রছাত্রীদের বিতরণ করা হয়?’

এরপর শুভেন্দু অধিকারীর সংযােজন -‘ইউপিএসসি পরীক্ষায় যখন বাংলার ভােট পরবর্তী হিংসা নিয়ে প্রশ্ন তােলা হয়। তখন দুনিয়া রসাতলে চলে গিয়েছিল। এবার ডব্লুবিসিএস পরীক্ষায় প্রশ্নপত্রে সরকারি পােয্য প্রকল্পের বিজ্ঞাপন।

এবার দেখি বুদ্ধিজীবীরা তাঁদের বাক্যে কি নুতন মােড়ক দেন। এর পাশাপাশি আরও এক প্রশ্ন নিয়ে বিজেপি অভিযােগ তুলেছে। কোন বিপ্লবী নেতা জেল থেকে মার্সি পিটিশন (ক্ষমাপ্রার্থনা) দাখিল করেছিলেন? এখানে সাফাকার কে নিয়ে অযথা বিতর্ক করা হয়েছে বলে দাবি বিজেপির।

ইউপিএসসি পরীক্ষায় বাংলার ভােট পরবর্তী হিংসার প্রশ্ন নিয়ে সরব হয়েছিলেন মমতা। দেশের শিক্ষাব্যবস্থায় বারােটা বাজিয়ে দিল বিজেপি বলেও অভিযােগ ছিল তার। এবার ডব্লুবিসিএস পরীক্ষার প্রশ্নপত্রে সবুজসাথী প্রকল্পের প্রশ্ন নিয়ে তােপ দাগলেন রাজ্যের বিরােধী দল নেতা শুভেন্দু অধিকারী।