বালাসাহেব বেঁচে থাকলে, বিজেপির এত সাহস হত না : রােহিত পাওয়ার

সরকার গঠনের বিলম্ব করা নিয়ে বিজেপি-শিবসেনা জোটকে একহাত নিয়ে রােহিত পাওয়ার বলেন, এনডিএ শরিকদের মধ্যে যে খন্ডযুদ্ধ চলছে– তা গণতন্ত্রকে অপমান করা হচ্ছে।

Written by SNS Mumbai | November 5, 2019 3:48 pm

রােহিত পাওয়ার ও শরদ পাওয়ার (Photo: IANS)

মহারণের আসরে নতুন মুখ- প্রাসঙ্গিকতার নিরিখে তাঁর পাল্লা কতটা ভারি হতে চলেছে এখনও স্পষ্ট নয়, তবে শরদ পাওয়ারের প্রপৌত্র রােহিত রাজেন্দ্র পাওয়ারের সাম্প্রতিক মন্তব্য গুরুত্ব পাচ্ছে। সরকার গঠনের বিলম্ব করা নিয়ে বিজেপি-শিবসেনা জোটকে একহাত নিয়ে রােহিত পাওয়ার বলেন, এনডিএ শরিকদের মধ্যে যে খন্ডযুদ্ধ চলছে– তা গণতন্ত্রকে অপমান করা হচ্ছে।

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নেতা ও কারজাত জামখেদ আসন থেকে সদ্য নির্বাচিত রােহিত পাওয়ার ফেসবুক পােস্টে লেখেন, ‘বালাসাহেব ঠাকরেকে আমি সম্মান করি। যদি শিবসেনা সুপ্রিমাে আজ জীবিত থাকতেন তাহলে বিজেপি এত সাহস দেখাতে পারত? মহারাষ্ট্রে প্রচুর বড় মাপের নেতা শাসন করেছেন তারা সাধারণ মানুষের ভালােবাসা পেয়েছেন, মানুষ তাঁদেরকে সম্মান করেছে। বালাসাহেব তাঁদের মধ্যে একজন– তাঁকে সম্মান করার একাধিক কারণ রয়েছে, কিন্তু প্রধান কারণ ভারতীয় রাজনীতিতে তাঁর গুরুত্বপূর্ণ অবস্থান, যা মরাঠা সম্প্রদায়কে গর্বিত করেছে’।

তিনি বলেন, ‘লােকসভা নির্বাচনের আগে বিজেপি ক্ষমতার সমান ভাগাভাগির প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এখন বিজেপি উল্টো সুর গাইছে। তাই প্রশ্ন করতে বাধ্য হচ্ছি, বালাসাহেব ঠাকরে যদি বেঁচে থাকতেন, বিজেপি কি তাহলে এত সাহস দেখাতে পারত? একজন সাধারণ মানুষ হিসেবে সরকার গঠনে বিলম্ব দেখে আমি চিন্তিত। জোট শরিকদের মানুষ লড়াই করতে দেখছেন। বিয়ে ঠিক হওয়ার আগে এত সমস্যা হলে ভবিষ্যত কি হবে? এরপরও যদি বিজেপি-শিবসেনা জোট সরকার গঠন করে তাহলে অবাক হব’।

তিনি বলেন, ‘শহর ও গ্রামের মানুষ নানাবিধ সমস্যা পড়ছে। তাদেরকে সহায়তা করতে দ্রুত প্রকার গঠন করা প্রয়ােজন রয়েছে। জনগণ আমাদেরকে বিরােধী পক্ষ হিসেবে থাকার আদেশ দিয়েছে, আমরা তা সাদরে গ্রহণ করেছি’।