ঝাড়খণ্ড বিধানসভার নির্বাচনে ধোনিকে নিয়ে ঘুঁটি সাজাচ্ছে বিজেপি

ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটার মহেন্দ্র সিং ধােনির রাজনীতিতে আসার জল্পনা শুরু হয়েছে সম্প্রতি।

Written by SNS Ranchi | July 9, 2019 4:24 pm

মহেন্দ্র সিং ধােনি (File Photo: IANS)

ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটার মহেন্দ্র সিং ধােনির রাজনীতিতে আসার জল্পনা শুরু হয়েছে সম্প্রতি। সূত্রের খবর বিশ্বকাপ ক্রিকেট সমাপ্ত হওয়ার পরই প্রাক্তন ক্রিকেট অধিনায়কের রাজনৈতিক ইনিংশ শুরু হতে পারে। পদ্ম শিবির যােগ দিয়েই ধােনি রাজনৈতিক কেরিয়ার শুরু করতে চাইছেন বলে খবর।

বিজেপি সূত্রে খবর, ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে ঝড় তুলতে পারেন মােদি-ধােনি জুটি। জল্পনা আরও জোরদার হয়েছে ক্রিকেট থেকে ধােনির অবসরের খবর নিয়ে। আইসিসির সাম্প্রতিক একটি টুইট থেকে ধােনির অবসরের বিষয়টি স্পষ্ট হয়েছে।

রাঁচীর বাসিন্দা মহেন্দ্র সিং ধােনির সঙ্গে বিজেপির যােগাযােগ লােকসভা নির্বাচনের আগে থেকেই শুরু হয়। সেই সময় ভারতের আর এক ক্রিকেটার গৌতম গম্ভীর বিজেপিতে যােগ দেন এবং তিনি দিল্লি থেকে লােকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। পূর্ব দিল্লি আসন থেকে সাংসদ নির্বাচিত হন।

গৌতমের বিজেপিতে যােগদানের ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন দলের নেতা মনােজ তিওয়ারি । ধােনির ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছেন মনােজ।

মনােজ তিওয়ারির সঙ্গে বিজেপি সভাপতি অমিত শাহ ধােনির বাড়িতে যান গত আগস্ট মাসে। এক বছর আগের সেই সফর ছিল বিজেপির ‘সম্পর্ক অভিযান’। এবার সরাসরি ভারতের প্রাক্তন অধিনায়ক যাতে বিজেপিতে যােগ দেন সেই প্রস্তুতি চলছে।

ঝাড়খণ্ড বিধানসভার নির্বাচন ডিসেম্বরে হওয়ার কথা ছিল। তবে মনে করা হচ্ছে মহারাষ্ট্র ও হরিয়ানায় সঙ্গে অক্টোবরে এগিয়ে আনা হতে পারে। তাই সময় নষ্ট না করে বিশ্বকাপ শেষ হলেই ধােনির সঙ্গে খােলাখুলি যােগাযােগ শুরু হতে পারে।