একশো দিনে দশ হাজার সরকারি চাকরির ঘোষণা যোগীর

গতকাল, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানান, আগামী একশো দিনের মধ্যে দশ হাজার যুবককে সরকারি চাকরি দেওয়া হবে।

Written by SNS Kolkata | April 2, 2022 11:04 pm

একশো দিনে দশ হাজার যুবককে সরকারি চাকরি দেওয়া হবে। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে বসে এই ঘোষণা করলেন যোগী আদিত্যনাথ।

গতকাল, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানান, আগামী একশো দিনের মধ্যে দশ হাজার যুবককে সরকারি চাকরি দেওয়া হবে।

ট্যুইটে যোগী আদিত্যনাথ লেখেন, আগামী একশো দিনের মধ্যে দশ হাজার চাকরি সরকারি দিতে হবে। রাজ্যের সব সার্ভিস সিলেকশন বোর্ডকে রাজ্য সরকাররে তরফে নির্দেশ দেওয়া হয়েছে।

উত্তরপ্রদেশে ইতিহাস সৃষ্টি করে টানা দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করেছেন যোগী আদিত্যনাথ। গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর সঙ্গেই শপথ নেন রাজ্যে ৫২ জন মন্ত্রী।

যোগী সরকার জাতপাতের সমীকরণ সমাধানের যথাসাধ্য চেষ্টা করেছে বিজেপি। এবার ইউপি মন্ত্রিসভায় জাঠ সম্প্রদায় থেকে ৮ জন মন্ত্রী করা হয়েছে।

যেখানে ৪ মন্ত্রী ব্রাহ্মণ সম্প্রদায়ের ও তফশিলি জাতির ৪ মন্ত্রীকে নেওয়া হয়েছে মন্ত্রিসভায়। যোগীর মন্ত্রিসভায় স্থান পেয়েছেন ৫ মহিলা মন্ত্রী।

যার মধ্যে বেবিরানি মৌর্যকে কেবিনেট মন্ত্রী করা হয়েছে। রজনী তিওয়ারি, প্রতিভা শুক্লা, বিজয় লক্ষ্মী গৌতম রাজ্যের মন্ত্রী হয়েছেন।

গুলাব দেবীকে প্রতিমন্ত্রীর (স্বতন্ত্র দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে। একজন মুসলিম নেতা দানিশ আজাদকেও মন্ত্রী করা হয়েছে।

যোগীর মন্ত্রিসভায় এবার স্থান পেয়েছেন মুসলিম নেতা দানিশ আজাদ। যাকে রাজনৈতিক বিশেষজ্ঞরা ‘পলিটিক্যাল মাস্টারস্ট্রোক’ বলেই দেখছেন।

বিজেপির সহযোগী আপনা দলের সভাপতি আশিস প্যাটেলকেও মন্ত্রিসভায় জায়গা দেওয়া হয়েছে।

তিনি কুর্মি সম্প্রদায় থেকে এসেছেন। নিষাদ পার্টির ৬ জন বিধায়ক জিতেছেন নির্বাচনে।

দলের সভাপতি সঞ্জয় নিষাদকেও মন্ত্রিসভায় জায়গা দিয়েছেন যোগী। হিন্দুত্বের ‘পোস্টার বয়’ বলেই যোগীকে চেনে দেশ।

সেখানে মুসলিমও স্থান পেয়েছে আদিত্যনাথের মন্ত্রিসভায়। সিরাথু থেকে নির্বাচনে হেরে যাওয়া কেশব প্রসাদ মৌর্যকে ফের ডেপুটি সিএম পদে বসিয়েছে বিজেপি।