তেলের দাম বাড়লে সাধারণ মানুষের কী? গাড়ি নেই তাে কারও! 

১১ দিন ধরে একটানা দেশে বৃদ্ধি পেয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। দেশের একাধিক রাজ্যে ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে পেট্রলের দাম।

Written by SNS Patna | February 22, 2021 9:30 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

তেলের দাম নিয়ে নাভিশ্বাস গােটা দেশের। প্রতিদিন বাড়ছে রান্নার গ্যাস থেকে পেট্রল-ডিজেল-কেরােসিনের দাম। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের এতে কোনও প্রভাব পড়ার কথা নয় বলে বিতর্কে জড়ালেন বিহারের মন্ত্রী বিজেপি নেতা নারায়ণ প্রসাদ। শুক্রবার তিনি মন্তব্য করেছেন, সাধারণ মানুষ বাস ব্যবহার করেন। খুব কম লােকেরই নিজেদের গাড়ি রয়েছে। তাঁর দাবি, তেলের দাম বাড়লে রাজনীতিকদের প্রভাব পড়লেও পড়তে পারে। সাধারণ মানুষের কিছু যায় আসে না। 

১১ দিন ধরে একটানা দেশে বৃদ্ধি পেয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। দেশের একাধিক রাজ্যে ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে পেট্রলের দাম। রান্নার গ্যাসের দামে সাধারণ মানুষের হেঁশেলে আগুন ঝরছে। এই পরিস্থিতিতে বিহারের বিজেপি মন্ত্রীর মন্তব্যে তীব্র বিতর্ক শুরু হয়েছে। 

দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯০.১৯ টাকা। ৩৩ পয়সা দাম বেড়ে ডিজেল এখন লিটারপ্রতি ৮০.৬০ টাকা। দাবি, সাধারণ মানুষ এভাবে দামবৃদ্ধিতে অভ্যস্ত। তাঁর কথায় আমিও এটা নিয়ে চিন্তিত। তবে সাধারণ মানুষ দ্রুত এতে অভ্যস্ত হয়ে পড়বেন। 

নারায়ণ প্রসাদের দাবি, করােনা ভাইরাসের কারণেই জ্বালানির চাহিদা ও জোগানের ভারসাম্য নষ্ট হয়েছে। ক্রমাগত জ্বালানির দামবৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে মিছিল করছেন বিরােধীরা। এ রাজ্যেও শনিবার থেকে লাগাতার পথে নেমে বিজেপি’কে বিধতে চলেছে তৃণমূল। শুক্রবারই পথে নেমে তৃণমূলের প্রতিবাদ কর্মসূচির কথা জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।